1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:২১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষা : প্রবেশপত্র ছাড়াই পরীক্ষা দিলেন ১২জন শিক্ষার্থী!

  • আপডেট সময় রবিবার, ১৪ আগস্ট, ২০১৬

ধর্মপাশা প্রতিনিধি ::
ধর্মপাশা উপজেলা সদরের ধর্মপাশা ডিগ্রি কলেজের ১২জন শিক্ষার্থী শনিবার অনুষ্ঠিত বাদশাগঞ্জ ডিগ্রি কলেজ পরীক্ষা কেন্দ্রে ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের প্রথম বর্ষের ‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস’ বিষয়ক পরীক্ষায় এসব শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছেন। উপজেলার বাদশাগঞ্জ ডিগ্রি কলেজ পরীক্ষা কেন্দ্রে এই ঘটনাটি ঘটে।
খোঁজ নিয়ে জানা গেছে, ধর্মপাশা ডিগ্রি কলেজে শিক্ষার্থীদের ফরম পূরণের সময় ডাটা এন্ট্রি না করায় এসব ১২জন পরীক্ষার্থীর প্রবেশপত্র পরীক্ষার আগে এসে পৌঁছায়নি। পরে কলেজের অধ্যক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এসব পরীক্ষার্থীদেরকে শর্ত সাপেক্ষে পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনুমতি প্রদান করেন।
ধর্মপাশা ডিগ্রি কলেজ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলা সদরের ধর্মপাশা ডিগ্রি কলেজ থেকে চলতি বছরে ২৫৩ জন শিক্ষার্থী ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স প্রথম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণের জন্য ফরম পূরণ করে। গত মঙ্গলবার রাতে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ই-মেইলে পরীক্ষার্থীদের প্রবেশপত্র পাঠানো হয়। কিন্তু ২৫৩ জনের মধ্যে ১২শিক্ষার্থীর প্রবেশপত্র আসেনি। বুধবার সকাল থেকে শিক্ষার্থীদের মধ্যে প্রবেশপত্র বিতরণ শুরু করা হয়। ওই কলেজের ১২জন শিক্ষার্থীর প্রবেশপত্র না আসায় বিপাকে পড়েন কলেজ কর্তৃপক্ষ ও ১২জন শিক্ষার্থী। পরে এ নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে আবেদন করেন ধর্মপাশা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আব্দুল করিম। শনিবার দুপুরে এসব ১২ জন শিক্ষার্থীকে শর্ত সাপেক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রবেশপত্র ছাড়াই প্রথম পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনুমতি প্রদান করেন। শনিবার দুপুরে এ সংক্রান্ত চিঠি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হক ও বাদশাগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও পরীক্ষা কেন্দ্রে ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুল ইসলাম চৌধুরীরর কাছে ই-মেইল করে পাঠিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান স্বাক্ষরিত পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়েছে, ধর্মপাশা ডিগ্রি কলেজের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স প্রথম বর্ষের ওই ১২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের জন্য ফরম পূরণ করলেও সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষ ডাটা এন্ট্রি না করায় এসব শিক্ষার্থীদের প্রবেশপত্র ইস্যু না হওয়ায় তা পাঠানো সম্ভব হয়নি। পরে ধর্মপাশা কলেজের অধ্যক্ষ এ নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে আবেদন করেন। এ অবস্থায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের বিশেষ বিবেচনায় এসব পরীক্ষার্থীদেরকে পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনুমতি দিয়েছেন। একই সঙ্গে এসব পরীক্ষার্থীরা নির্ধারিত ফি ও জরিমানা প্রদান করে ১৪ আগস্ট প্রবেশপত্র সংগ্রহ করতে পারবে।
ধর্মপাশা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আব্দুল করিম বলেন, ধর্মপাশা ডিগ্রি কলেজ থেকে ২৫৩ জন শিক্ষার্থীর ফরম পূরণ করা হয়েছিল। কিন্তু কলেজে ফরম পূরণের দায়িত্বে থাকা কমিটির লোকজনের সঠিকভাবে দায়িত্ব পালন না করায় এ ঘটনাটি ঘটেছে। ফলে সকল পরীক্ষার্থীর প্রবেশপত্র আসেনি। পরে এ নিয়ে আমি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে আবেদন করেছি।
বাদশাগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও বাদশাগঞ্জ ডিগ্রি কলেজ পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের লিখিত অনুমতি পাওয়ায় পর এসব পরীক্ষার্থীদের প্রবেশপত্র ছাড়াই পরীক্ষায় অংশ নেওয়ার জন্য যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com