1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ২৯ জুন ২০২২, ০৫:৫২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাংলাদেশ বিশ্বের অসাম্প্রদায়িক দেশের রোল মডেল : প্রতিমন্ত্রী এমএ মান্নান

  • আপডেট সময় শনিবার, ১৩ আগস্ট, ২০১৬

দক্ষিণ সুনামগঞ্জ অফিস::
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, বাংলাদেশ বিশ্বের অসাম্প্রদায়িক দেশের রোল মডেল। এই দেশে সকল ধর্মের মানুষ সমান মর্যাদা নিয়ে বসবাস করবে এটা আমাদের কামনা। তিনি বলেন, প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা এ দেশকে এমন এক দেশ হিসাবে দেখতে চান যে, যে দেশে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠা হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা এ দেশকে এমন এক উচ্চতায় নিয়ে যেতেই কাজ করছি।
শুক্রবার দুপুরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ইউনিয়ন পরিষদ গভর্ন্যান্স প্রজেক্টের আওতায় উপজেলা পর্যায়ে ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যগণের ওরিয়েন্টেশনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী উপস্থিত জনতার সামনে বাঙালির হাজার বছরের ঐতিহাসিক ঘটনা তোলে ধরে বলেন, বাঙালি জাতি হিসাবে আমাদের পরিচয় অত্যন্ত গর্বের। এ দেশ হাজার বছর বহিরাগতদের দ্বারা শাসিত-শোষিত ছিল। এর ফলে ওই শোষকগোষ্ঠী আমাদের মেরুদন্ড ভেঙে দিয়ে গেছে। পাকিস্তানি শোষকগোষ্ঠী পদে পদে এদেশের মানুষকে অপমানিত ও লাঞ্চিত করেছে। সেই অপমান থেকে জাতিকে ফিরিয়ে এনেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার নেতৃত্বেই পাকিস্তানিদের নাগপাশ ছিন্ন করে এই স্বাধীন দেশের অভ্যুধয় ঘটেছে। তার কারণেই আজ এই স্বাধীন দেশে আমরা স্বাধীনভাবে সভা সমাবেশ ও কথা বলতে পারছি।
আওয়ামী লীগ সরকারের উন্নয়ন দর্শন তোলে ধরে প্রতিমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর সরকারের বাজেট বৃদ্ধি, আয় এবং রিজার্ভ বেড়েছে। আমাদের তেল, গ্যাস, সোনা, কয়লা নেই কিন্তু আমাদের দেশের লক্ষ লক্ষ সম্ভাবনাময় জনশক্তি রয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে আমাদের এই দক্ষ জনশক্তি কাজ করে দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। দেশের মানুষের সহায়তাই আমরা আমাদের নিজেদের অর্থায়নে পদ্মা সেতুর কাজে হাত দিয়েছি। আমরা আর বিশ^ ব্যাংককে ভয় পাই না।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ইবাদত হোসেনের সভাপতিত্বে ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সমীর বিশ^াসের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. আল আমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়বুর রহমান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রুবিনা বেগম, ইউনিয়ন পরিষদ গভর্ন্যান্স প্রজেক্টের ফিল্ড ফ্যাসিলেটেটর আব্দুল আউয়াল নাসিম প্রমুখ।
ওরিয়ন্টেশন কর্মশলায় নর্বনির্বাচিত চেয়ারম্যাদের মধ্যে উপস্থিত ছিলেন জয়কলস ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, পাথারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুর রশিদ আমিন, পশ্চিম বীরগাঁও ইউনিন পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম, শিমুলবাঁক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নুরুল হক, পূর্ব পাগলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আক্তার হোসেন, দরগাপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মনির উদ্দিন এবং উপজেলার ৮টি ইউনিয়নের সকল নবনির্বাচিত সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্যগণ।
এর আগে প্রতিমন্ত্রী এমএ মান্নান দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় উপজেলা নির্বাহী অফিসারের তত্ত্বাবধানে ৯ লক্ষ টাকা ব্যয়ে নবনির্মিত পল্লী সঞ্চয় ব্যাংকের উদ্ভোধন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com