1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৬ জুন ২০২২, ০১:৪৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

৩ সেপ্টেম্বর প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ বিরোধী সভা

  • আপডেট সময় বুধবার, ১০ আগস্ট, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
আগামী ৩ সেপ্টেম্বর প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক, অভিভাবক, সরকারি কর্মকতা ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সভা হবে। মঙ্গলবার সচিবালয়ে সংস্কৃতি মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সভায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ইতোমধ্যে সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে এ নির্দেশনা দেয়া হবে।
শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার সঙ্গে সাংস্কৃতিক কর্মকান্ড একটি অবিচ্ছেদ্য অঙ্গ। এজন্য আমরা শিক্ষার সঙ্গে এটা যুক্ত করতে চাই। সাংস্কৃতিক কর্মকান্ড মানেই শুধু নাচ-গান করা নয়, অন্য কিছু।
তিনি আরো বলেন, দেশ আজ জঙ্গিবাদসহ নানা সংকটে আছে। এ সংকট নিরসনে বিভিন্ন পর্যায়ে সভা করেছি। সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে কথা বলেছি। নানামুখী কর্মকান্ড বাস্তবায়িত হচ্ছে।
নাহিদ বলেন, সভার সিদ্ধান্ত অনুযায়ী জঙ্গিবাদবিরোধী বিভিন্ন উদ্যোগ এখন থেকে সংস্কৃতি, শিক্ষা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় একসঙ্গে বাস্তবায়ন করবে। এখন আর উদাসীন হয়ে বসে থাকার সময় নেই।
এ সময় আরো উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, লাকি ইনাম, ইনামুল হক, চিত্রনায়ক ফারুক, রফিকুন নবী (রনবী), কবি আব্দুস সামাদ, হাসান আরিফ প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com