1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:২০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দ্বন্দ্ব ভুলে পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠনের দাবি তৃণমূল বিএনপি’র

  • আপডেট সময় মঙ্গলবার, ৯ আগস্ট, ২০১৬

বিশেষ প্রতিনিধি ::
সম্প্রতি ঘোষিত জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কমিটিতে সুনামগঞ্জের পাঁচ নেতা স্থান পাওয়ার পর তৃণমূল নেতাকর্মীদের কণ্ঠে নতুন জেলা কমিটি গঠনের দাবি উঠেছে। আহ্বায়ক কমিটি থেকে বেরিয়ে এসে ত্যাগী ও নিবেদিতপ্রাণ পরীক্ষিত নেতাকর্মীদের দিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠনের আওয়াজ জোরালো হচ্ছে। জেলার দায়িত্বশীল নেতাকর্মী এবং সম্প্রতি কেন্দ্রীয় কমটিতে স্থান পাওয়া নেতাদের প্রতি এ আহ্বান জানিয়েছেন নেতাকর্মীরা। তৃণমূল নেতাকর্মীদের দাবি দ্বন্দ্ব কোন্দল থেকে বেরিয়ে এসে সময়োপযোগী কমিটি গঠনের।
জানা গেছে, প্রায় ৩ বছর আগে নাছির উদ্দিন চৌধুরীকে আহ্বায়ক করে সুনামগঞ্জ জেলা কমিটি গঠিত হয়। গত বছর জেলা কমিটি গঠনের লক্ষ্যে বিভিন্ন উপজেলায় কমিটি হলেও এ নিয়ে একাধিক স্থানে হাঙ্গামা ঘটে। ফলে বিভিন্ন স্থানে পাল্টাপাল্টি কমিটি গঠিত হয়। আহ্বায়ক কমিটি গঠনের পর থেকেই জেলা বিএনপির একটি অংশ বর্তমান আহ্বায়ক কমিটির বাইরে গিয়ে নিয়মিত দলীয় কর্মসূচি পালন করছে। জেলা আহ্বায়কের নেতৃত্বাধীন একটি অংশও এখন বিরোধী পক্ষের সঙ্গে মিলে কর্মসূচি পালন করছে বলে দলীয় সূত্র জানিয়েছে। অন্যদিকে জেলা বিএনপির আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরীর নেতৃত্বে একটি অংশ দলীয় কর্মসূচি পালন করছে। বিভিন্ন উপজেলায়ও পৃথক কর্মসূচি পালিত হচ্ছে।
সম্প্রতি অনুষ্ঠিত ইউপি নির্বাচনে সুনামগঞ্জ সদর ও তাহিরপুর উপজেলা বাদে বিএনপির ভরাডুবি হয়েছে সবখানেই। সদর উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনে ভুল করায় বিএনপির একাধিক প্রার্থী জয়ী হয়েছেন বলে মনে করেন রাজনীতি সচেতন ব্যক্তিবর্গ।
এদিকে সুনামগঞ্জ জেলার চার সিনিয়র নেতাকে কেন্দ্রীয় কমিটিতে স্থান দেওয়ায় খুশি হয়েছেন তাঁদের বলয়ের নেতাকর্মীরা। সাবেক হুইপ অ্যাড. ফজলুল হক আছপিয়া, সাবেক এমপি ও জেলা বিএনপির আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরী, সাবেক এমপি কলিম উদ্দিন মিলন, ডা. রফিক চৌধুরী, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজান চৌধুরী কেন্দ্রীয় কমিটিতে স্থান দেওয়ায় এসব নেতাদের কর্মীরা খুশি হয়েছেন। তবে তৃণমূল নেতারা দলে গতি ফিরিয়ে আনতে দ্রুত পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠনের দাবি জানিয়েছেন।
নামপ্রকাশে অনিচ্ছুক জেলা বিএনপির এক নেতা বলেন, নেতৃত্বের কোন্দলের কারণে সুনামগঞ্জ বিএনপির কর্মীদের মনোবল ভাঙছে। তাই কর্মীদের মনোবল ফিরিয়ে আনতে নেতাদেরই এগিয়ে আসতে হবে। দ্রুত জেলা কমিটির মাধ্যমে ত্যাগী ও দলের প্রতি বিশ্বস্তদের মূল্যায়ন করলে দল গতিশীল হবে।
সুনামগঞ্জ জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য আতম মিছবাহ বলেন, আমাদের সকল উপজেলা ও পৌর কমিটি অনেক আগেই গঠিত হয়েছে। তাই যে কোন দিনই জেলা কমিটি গঠনের সম্ভাবনা রয়েছে। জেলা বিএনপি’র আহ্বায়কের নেতৃত্বে তৃণমূল নেতাকর্মীদের নিয়ে বিএনপি নিয়মিত কর্মসূচি পালন করছে বলে তিনি জানান।
জেলা বিএনপির আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরীর মোবাইল ফোনে যোগাযোগ করলেও তিনি কল রিসিভ করেননি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com