1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৮:৩৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ধর্মের ভুল ব্যাখ্যা বন্ধে আলেমদের কাজ করতে হবে : আইজিপি

  • আপডেট সময় রবিবার, ৭ আগস্ট, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, আটক জঙ্গিদের কাছ থেকে তেমন কোনো তথ্য পাওয়া যায় না। কোনো জঙ্গিকে আটক করলে বলে, ‘আমাকে মেরে ফেলেন। আমি জান্নাতে যাব।’
শনিবার বেলা সাড়ে ১১ টার সময়ে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত প্রেক্ষিত জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন : কমিউনিটিং পুলিশ ও গণমাধ্যমের ভূমিকা বিষয়ক সেমিনারে তিনি এসব কথা বলেন।
শহীদুল হক বলেন, একটি দেশে অন্য কোনো ধর্মের মানুষ থাকতে পারবে না – এটি অপপ্রচার। ইসলামি ব্যক্তি, আলেমসমাজ, মাদ্রাসার শিক্ষকদের এ ধরনের অপপ্রচার বন্ধে কাজ করতে হবে। তিনি আরও বলেন, ব্লগাররা লেখনীর মাধ্যমে ক্ষতি করছে, আর জঙ্গিরা হত্যা করে সমাজ-রাষ্ট্রের ক্ষতি করছে।
আইজিপি বলেন, তারুণ্যের বহুমুখি বিকাশ রয়েছে। তাদের বিকাশে কোন বাধা নেই। তরুণদের কেউ কেউ জঙ্গি কর্মকান্ডে জড়িত হয়েছে। আবার কেউ কেউ মুক্ত চিন্তা করছে। এই মুক্ত চিন্তা করতে গিয়ে অনেকে ব্লগার হচ্ছেন।
সেমিনারে পুলিশের এক কর্মকর্তা বলেন, শায়খ আবদুর রহমান, বাংলা ভাই মুফতি আবদুল হান্নান তরুণ নয়। এরা তরুণদের বিভ্রান্ত করেছে। এটা চিন্তার বিষয়। এরা খেলাফত তৈরি করতে চায়। এরা বলে মানুষের তৈরি সংবিধান চলবেনা। জিহাদ করতে হবে। মুরতাদ, মুশরিক, মুনাফেক ও কাফেরের বিরুদ্ধে। এসব ভ্রান্ত চিন্তার জঙ্গিদের নির্মূল করতে হবে।
আইজিপি বলেন, পিতামাতাদের সন্তানের প্রতি তীক্ষè নজর রাখতে হবে। এখন সন্তানরা সারাদিন ঘরে ক¤িপউটার নিয়ে থাকে। বাসায় কোনো মেহমান আসলে তাদের সামনে যায়না। এরাই নিজেকে গোপন রেখে এ ধরনের কর্মকান্ডে জড়িত থাকে। মেধাবীরা যেন বিপথে না যায় সেদিকে লক্ষ্য রাখতে হবে।
পুলিশ প্রধান আরও বলেন, আমরা আনন্দিত যে গুলশানের ঘটনার পরে সকল শ্রেণি-পেশার মানুষের মধ্যে একটি পরিবর্তন লক্ষ্য করা গেছে যে, সবাই জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক পরিবর্তন চান। জঙ্গিরা চায় এদেশে কোন অমুসলিম থাকতে পারবেনা। হিন্দু বৌদ্ধ খ্রিস্টান, কেউ থাকতে পারবেনা। এজন্য তারা হিন্দু পুরোহিতদেরকে হত্যা করেছে। আমরা যদি মদিনার সনদ লক্ষ্য করি তাহলে দেখা যায়, সেখানে সব ধর্মের অধিকার নিশ্চিতের কথা বলা হয়েছে। আপনারা যারা আলেম সমাজ আছেন তাদেরকে প্রচার করতে হবে ইসলামের শান্তির বাণী।
তিনি আরো বলেন, জঙ্গিবাদে কিন্তু মুসলমানরাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন। মুসলমানরা মুসলমানদের হত্যা করছে। আপনারা জানেন আইএস কিভাবে তৈরি হয়েছে কারা তাদের অর্থ দিচ্ছে। এখন যদিও তারা আইএসের বিরুদ্ধে কথা বলছে। সবাইকে সচেতন হতে হবে। যার যার অবস্থান থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করতে হবে। আমারা পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ ত্যাগ নিয়ে কাজ করে যাব।
আইজিপি বলেন, আমরা তদন্তের মাধ্যমে জঙ্গিদের মাস্টারমাইন্ড দুইজনের জন্য ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছি। এরা দেশের মধ্যই রয়েছে। আপনারা যদি সচেতন হন তাহলে আমাদেরকে তথ্য দিয়ে সহযোগিতা করতে পারেন। আপনাদের পরিচয় স¤পূর্ন গোপন রাখা হবে।
সেমিনারে তথ্য সচিব শ্যাম সুন্দর বলেন, একটা ধর্মীয় আবরণ দিয়ে এই জঙ্গিবাদের আবির্ভাব। কিন্তু কোন ধর্মই অনাকাক্সিক্ষত মৃত্যু কামনা করেনা। বাংলাদেশের সংবিধানে উদারতার কথা, অগ্রগতির কথা বলা হয়েছে।
সেমিনারে আরও বক্তব্য রাখেন, আমার কাগজ পত্রিকার স¤পাদক মন্ডলীর সভাপতি হাজী আলাউদ্দিন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব শ্যাম সুন্দর সিকদার, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লা খন্দকার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নেরর সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. জিয়া রহমান, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ স¤পাদক মো. কামরুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com