1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:৩১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কবিগুরুর প্রয়াণ দিবসে আলোচনা সভা

  • আপডেট সময় রবিবার, ৭ আগস্ট, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৫তম প্রয়াণ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় দৈনিক সুনামকণ্ঠ কার্যালয়ে প্রভাষক এনামুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামকণ্ঠ সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়।
প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি ইকবাল কাগজী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক সুনামকণ্ঠ’র প্রধান বার্তা সম্পাদক শামস শামীম, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সুনামগঞ্জ জেলা সংসদের সাধারণ সম্পাদক ও জাতীয় পরিষদ সদস্য তারেক চৌধুরী, সুনামগঞ্জ সরকারি কলেজ সংসদের সাধারণ সম্পাদক পুলক তালুকদার, কবি কেডি নাথন প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের রচনা আমাদের প্রাণের উৎস, কবিদের আদর্শ। তিনি বাঙলা ভাষাকে বিশ্বদরবারে উচ্চাসনে আসীন করেছেন। তিনি প্রথম বাঙালি কবি যিনি কবিতায় নোবেল পেয়েছেন। শুধু সাহিত্য নয়, চিত্রকলা, উপন্যাস, গল্প, কবিতা, পত্র সাহিত্য, ভ্রমণকাহিনী সব জায়গাতেই তাঁর হাত ছিল সচল। এই সময়ে রবীন্দ্রনাথকে আমাদের বেশি করে পড়তে হবে, জানতে হবে এবং তাকে অনুসরণ করতে হবে। বর্তমান সমাজে সাধারণ মানুষ রবীন্দ্রনাথকে বেশি করে পড়েন না। যার কারণে সমাজে মানুষের মধ্যে এত বিশৃংখলা, সন্ত্রাস ও জঙ্গিবাদের সৃষ্টি হচ্ছে। সমাজের শান্তি ফিরিয়ে আনতে হলে রবীন্দ্রনাথ ও তাঁর সাহিত্যকর্মকে বেশি করে পড়তে হবে, চর্চা করতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com