1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৭:৪৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্মরণসভায় বক্তারা : জননেতা গোলাম রব্বানী আমৃত্যু মানুষের কল্যাণে কাজ করে গেছেন

  • আপডেট সময় শুক্রবার, ৫ আগস্ট, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
“গোলাম রব্বানী ছিলেন গণমানুষের নেতা। ছোট-বড় সবার সাথে সুসম্পর্ক ছিল তাঁর। তিনি সাধারণ মানুষের সাথে সহজে মিশে যেতে পারতেন। মুক্তিযোদ্ধা জননেতা গোলাম রব্বানী আমৃত্যু গণমানুষের কল্যাণে কাজ করে গেছেন। তিনি ছিলেন সৎ ও আদর্শিক রাজনীতির মূর্তপ্রতীক।”
বৃহস্পতিবার জননেতা গোলাম রব্বানীর ১০ম মৃত্যুবাষির্কী উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।
বক্তারা আরও বলেন, “গোলাম রব্বানী শুধু একজন রাজনীতিক ও মুক্তিযোদ্ধাই ছিলেন না। তিনি একজন উঁচুমাপের সাংবাদিক ছিলেন। তিনি সুনামগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তিনি একজন ভালো স্পোর্টসম্যানও ছিলেন। তিনি ভালো মানের একজন ভলিবল ও বাস্কেট বল খেলোয়াড় ছিলেন। তিনি প্রথমে বুলচান্দ হাইস্কুলের ছাত্র ছিলেন। তাঁর খেলাধুলাসহ অন্যান্য বিষয়ে ভালো মেধা ও জ্ঞান থাকার কারণে তাঁকে জুবিলী স্কুলে নিয়ে আসা হয়।”
বক্তারা বলেন, গোলাম রব্বানী ছাত্রজীবনে ছাত্র ইউনিয়নের রাজনীতিতে জড়িত ছিলেন। তাঁর দক্ষতা ও জনপ্রিয়তার কারণে অগ্নিকন্যা মতিয়া গ্রুপের ছাত্র ইউনিয়ন সুনামগঞ্জে ভালো অবস্থানে ছিল। তিনি রাজনীতি থেকে ব্যক্তিগত কোনো সুবিধা ভোগ করেননি। কেন্দ্র থেকে বিভিন্ন ক্ষমতাসীন দলের প্রধানরা তাঁকে দলে টানতে চেয়েছেন। এমপি বানাতে চেয়েছেন। কিন্তু তিনি বামধারা ও প্রগতিশীল রাজনীতি থেকে ডিগবাজি দেন নি। তিনি যদি ডিগবাজির রাজনীতি করতেন তাহলে অনেক সুবিধা ভোগ করতে পারতেন। কিন্তু তিনি তাঁর আদর্শ থেকে বিচ্যুত হননি।
প্রয়াত মুক্তিযোদ্ধা ও রাজনীতিক গোলাম রব্বানীকে আদর্শ করে বর্তমান ও আগামী প্রজন্মকে ছাত্ররাজনীতি করা আহ্বান জানান বক্তারা।
জেলা জাসদ সভাপতি আ.ত.ম সালেহ-এর সভাপতিত্বে ও ছাত্রনেতা রফিক আহমদ চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি অ্যাড. শামছুন নাহার বেগম শাহানা।
স্মরণসভায় বক্তব্য রাখেন লেখক-গবেষক অ্যাড. আবু আলী সাজ্জাদ হোসাইন, মুক্তিযোদ্ধা মতিউর রহমান, অ্যাড. স্বপন কুমার দেব, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী বীরপ্রতীক, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম, আওয়ামী লীগ নেতা বেলায়েত হোসেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, জেলা আওয়ামী লীগ নেতা হায়দার চৌধুরী লিটন, মুক্তিযোদ্ধা আব্দুল হাসিম, নারীনেত্রী ফৌজি আরা শাম্মী, আওয়ামী লীগ নেতা অমল কর, অ্যাড. মলয় চক্রবর্তী রাজু, সাবেক পৌর কমিশনার শামীম চৌধুরী সামু, সাংবাদিক অ্যাড. আইনুল ইসলাম, লতিফুর রহমান রাজু, পঙ্কজ দে, জাহাঙ্গীর নগর ইউনিয়নের চেয়ারম্যান মোকসেদ আলী, ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান রনজিত চৌধুরী রাজন, ছাত্রনেতা রাসেল আহমদ প্রমুখ।
অনুষ্ঠানে শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন ছাত্রনেতা রুমেন চৌধুরী, গীতাপাঠ করেন বিধান চৌধুরী। স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে স্মৃতিচারণমূলক বক্তব্য পর্ব শেষে প্রয়াত গোলাম রব্বানীর রুহের মাগফেরাত ও শান্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com