1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ২৭ জুন ২০২২, ০২:৩৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জঙ্গিবাদ: সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ‘মনিটরিং সেল’

  • আপডেট সময় শুক্রবার, ৫ আগস্ট, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
জঙ্গি ও সন্ত্রাসী কর্মকান্ড তদারকিতে সব বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ‘মনিটরিং সেল’ গঠনের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। বৃহ¯পতিবার কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, সব বেসরকারি বিশ্ববিদ্যালয়কে মনিটরিং সেলের সদস্যদের নাম ও পদবিসহ সেল গঠনের অফিস আদেশের কপি ইউজিসিতে পাঠাতে হবে। এছাড়া এই তদারকি সেলে নেওয়া বিভিন্ন কার্যক্রম সংক্রান্ত প্রতিবেদন প্রতি মাসে ইউজিসি ও শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে বেসরকারি বিশ্বিবিদ্যালয়গুলোকে নির্দেশ দেওয়া হয়েছে।
দেশে ৯০টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সরকারি অনুমোদন রয়েছে, এর মধ্যে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে ৮৪টিতে।
অনিয়ম, দুর্নীতি ও নিয়োগ বাণিজ্যের অভিযোগে সম্প্রতি দারুল ইহসান বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিয়েছে সরকার।
গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলা এবং কল্যাণপুরে জঙ্গি আস্তানায় নিহত জঙ্গিদের বেশ কয়েকজন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। এছাড়া ধনী পরিবারের বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়–য়া আরও তরুণের নাম এসেছে, যারা বাড়ি পালিয়ে জঙ্গিবাদে জড়িয়েছে বলে ধারণা করা হচ্ছে।
তরুণদের এভাবে জঙ্গি কর্মকান্ডে জড়িয়ে পড়ার তথ্য প্রকাশের প্রেক্ষাপটে গত মাসে স্বরাষ্ট্র ও শিক্ষা মন্ত্রণালয় যৌথভাবে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে নিয়ে মতবিনিময় সভা করে। এছাড়া জঙ্গি কার্মকান্ড প্রতিরোধে সব শিক্ষা প্রতিষ্ঠানের জন্য বিশেষ নির্দেশনাও জারি করেছে সরকার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com