1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:৫৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রাথমিকের উপবৃত্তি অনিয়ম তদন্তের নির্দেশ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
প্রাথমিক স্তরে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা বিতরণে অনিয়মের অভিযোগ তদন্ত করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে করণীয় নির্ধারণের নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ২০ জেলার ২৫ উপজেলায় প্রাক-প্রাথমিক ও প্রাথমিকের মাসিক উপবৃত্তির টাকা বিতরণের অনিয়ম সরেজমিন তদন্তে মন্ত্রণালয়ের ১১ কর্মকর্তাকে দায়িত্ব দিয়ে ১০ কর্মদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন সচিবের কাছে জমা দিতে বলা হয়েছে। এর মধ্যে তাহিরপুর উপজেলায় প্রাথমিকের উপবৃত্তি অনিয়ম তদন্তের দায়িত্ব পেয়েছেন পরিসংখ্যান কর্মকর্তা মো. নাসির উদ্দিন খান।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব নেছার আহমেদ স্বাক্ষরিত মঙ্গলবার (০২ আগস্ট) এক আদেশে জানানো হয়, প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রদান প্রকল্পের (তৃতীয় পর্যায়) উপবৃত্তির টাকা বিতরণে অনিয়মের বিষয়ে বিভিন্ন দৈনিকে সংবাদ প্রকাশিত হয়। এসব সংবাদের ভিত্তিতে অনিয়ম তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।
জানা যায়, বর্তমানে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ১০০ টাকা করে এবং প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের ৫০ টাকা করে উপবৃত্তি দেওয়া হচ্ছে। প্রতি তিন মাস পর পর তারা উপবৃত্তির অর্থ পান।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানায়, প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মোট শিক্ষার্থীর সংখ্যা এক কোটি ৯৫ লাখ ৫২ হাজার ৯৭৯ এবং প্রাক-প্রাথমিকে ৩০ লাখ ৮৮ হাজার ৪৬০ জন। চলতি বছর থেকে প্রাথমিকের শতভাগ শিক্ষার্থীকে উপবৃত্তির আওতায় আনা হয়েছে বলে জানায় মন্ত্রণালয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com