1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৮:১৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আল কায়দার আদলে নতুন জঙ্গি সংগঠন ‘আল আনসার’

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
ঢাকার হাজারীবাগ থেকে গ্রেফতার হওয়া নতুন জঙ্গি সংগঠন আল আনসারের সদস্যরা নতুন জঙ্গি সংগঠন ‘আল আনসার’ আল-কায়দার ভাবাদর্শে বিশ্বাসী বলে জানিয়েছেন র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান।
বুধবার সকালে রাজধানীর রায়েরবাজার এলাকার শিকদার মেডিকেলের পেছনের একটি বাড়ি থেকে নতুন জঙ্গি সংগঠন ‘আল আনসার’ এর সমন্বয়কারীসহ পাঁচজনকে গ্রেফতারের পর এক ব্রিফিংয়ে তিনি এই তথ্য জানান।
মুফতি মাহমুদ বলেন, ‘নতুন এই জঙ্গি সংগঠনটি আল-কায়দার ভাবাদর্শে বিশ্বাসী। তারা হরকাতুল জিহাদ থেকে এসে এই সংগঠনটি করার চেষ্টা করছে। তারা ভাবছে এই নামে জঙ্গি সংগঠন করলে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে পারবে। তবে তারা তা পারেনি।’
সাম্প্রতিক সময়ে দেশে বিভিন্ন জঙ্গি সংগঠন নাশকতা চালানোর পর মধ্যপ্রাচ্যভিত্তিক আইএস তার দায় স্বীকার করছে। তবে এবার র‌্যাবের পক্ষ থেকে এই নতুন জঙ্গি সংগঠনটিকে আল কায়দার ভাবাদর্শের বিশ্বাসী বলে দাবি করা হলো।
গ্রেফতার ব্যক্তিরা হলেন- আল আনসারের সমন্বয়কারী রাশেদুল আলম ওরফে রাশেদ (২৫), মো. আবু বক্কর মনির (২৩), আবদুল্লাহ আল মামুন মিয়া (২৬), রাইসুল ইসলাম রাসেল (২৫) ও মো. আবদুল মালেক।
মুফতি মাহমুদ বলেন, ‘হরকাতুল জিহাদ (হুজি) থেকে বেরিয়ে আসা সদস্যরা দুই বছর আগে আল আনসার নামে নতুন জঙ্গি সংগঠনের কার্যক্রম শুরু করে। সদস্য সংগ্রহ, প্রশিক্ষণ ও প্রচারণা করতো তারা। রিকশা ও গাড়িচালকের আড়ালে তারা জঙ্গি কার্যক্রম করে। দুই গ্রুপে দশজন করে বগুড়া এবং চট্টগ্রামে প্রশিক্ষণ নিতো তারা।’
সমন্বয়কারী রাশেদুল ইসলামী শিক্ষায় অভিজ্ঞ। সে আইএসসহ বিভিন্ন আন্তর্জাতিক জঙ্গি সংগঠনের বই-পুস্তক অনুবাদ করে প্রকাশ করতো বলেও জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com