1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

২৩ পেশাজীবী সংগঠনের সমন্বয়ে সামাজিক আন্দোলন : জঙ্গি ও সন্ত্রাসবিরোধী নাগরিক ঐক্য পরিষদের কর্মসূচি ঘোষণা

  • আপডেট সময় বুধবার, ৩ আগস্ট, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জে ‘জঙ্গি ও সন্ত্রাসবিরোধী নাগরিক ঐক্য পরিষদ’ নামে জেলায় একটি অরাজনৈতিক ও সামাজিক সংগঠনের ব্যানারে বিরাট পরিসরে কাজ করার লক্ষ্যে যাত্রার শুরুর ঘোষণা দেওয়া হয়েছে। মঙ্গলবার রাতে জেলা শহরে কর্মরত ২৩টি পেশাজীবী সংগঠনের নেতৃত্বে আগামী ৪ আগস্ট থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী প্রতিবাদ মিছিল সমাবেশের মধ্য দিয়ে সংগঠনটি যাত্রা শুরু করবে বলে জানিয়েছেন পরিষদের আহ্বায়ক আয়ূব বখত জগলুল।
গতকাল মঙ্গলবার তাঁর কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি আনুষ্ঠানিক এই সংগঠনের কার্যক্রম শুরুর কথা জানান।
জানা গেছে, সুনামগঞ্জ পৌর শহর থেকে প্রথমে এই পরিষদ কার্যক্রম শুরু করবে। পরবর্তীতে জেলাব্যাপী সংগঠনটি বিস্তৃত করা হবে। বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ ইমাম মোয়াজ্জিন পরিষদ, স্থানীয় মাদ্রাসা, মন্দির কর্তৃপক্ষ, হিন্দু-বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদসহ বিভিন্ন শ্রমিক সংগঠন সামাজিক এই আন্দোলনে যুক্ত হওয়ার অঙ্গীকার করেছে। ইতোমধ্যে ২৩টি সংগঠনের প্রতিনিধিদের নিয়ে একাধিক বৈঠক হয়েছে। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সংগঠনের নেতৃবৃন্দ নিজ নিজ অবস্থান থেকে প্রতিবাদ করবেন। পাশাপাশি এই ইস্যুতে কিভাবে সমাজের অন্যান্য স্তরের লোকজনকেও যুক্ত করা যায় সেই চেষ্টাও চলছে। ধর্ম-বর্ণ নির্বিশেষে বাংলাদেশের সকল সম্প্রদায়ের মানুষ নিরাপদে বসবাস করবে এটাই সংগঠনের মূল কথা।
জানা গেছে, শুরুতে জেলা শহরে ২০১ সদস্যবিশিষ্ট কমিটি এবং পৌর শহরের প্রতিটি ওয়ার্ডে ১০১ সদস্যবিশিষ্ট কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। এসব কমিটিতে স্থানীয় প্রগতিশীল সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিকসহ বিভিন্ন ধর্মের সংগঠনের প্রতিনিধিরা স্থান পাবেন। সকল সম্প্রদায়ের মানুষ দেশের স্বার্থে ঐক্যের মোহনায় পৌঁছতেই সুনামগঞ্জ শহর থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। পর্যায়ক্রমে স্থানীয় উন্নয়ন, বঞ্ছনা, দুর্নীতি এবং সন্ত্রাসের বিরুদ্ধেও কর্মসূচি পালন করবে সংগঠন।
সংগঠনের আহ্বায়ক পৌর মেয়র আয়ূব বখত জগলুল বলেন, ধর্মের কথা বলে কিছু বিপথগামী লোক জঙ্গি ও সন্ত্রাসী হামলার মাধ্যমে আমাদের জাতীয় জীবনে কলঙ্ক লেপন করছে। তাদেরকে সম্মিলিতভাবে রুখতে আমরা এই অরাজনৈতিক প্ল্যাটফর্ম থেকে বিভিন্ন পেশাজীবীদের নিয়ে পরিষদ গঠন করেছি। আপাত পৌর এলাকায় কার্যক্রম চলবে। পরবর্তীতে নানা ইস্যু নিয়ে জেলাব্যাপীই আমরা কাজ করব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com