1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৮:২১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্কুলভিত্তিক কমিটি করে জঙ্গিবিরোধী কার্যক্রম চালানো হবে

  • আপডেট সময় মঙ্গলবার, ২ আগস্ট, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
ইসলাম ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে জঙ্গিরা মানুষ হত্যার মতো জঘন্য কাজ করছে মন্তব্য করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জঙ্গিবাদের বিরুদ্ধে শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক এবং সংশ্লিষ্ট সবাইকে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। গুলশানে হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় জঙ্গি হামলার মাসপূর্তিতে ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে সোমবার বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে অংশ নিয়ে এ আহ্বান জানান শিক্ষামন্ত্রী।
পর্যায়ক্রমে স্কুলভিত্তিক কমিটি গঠন করে জঙ্গিবিরোধী কার্যক্রম চালানো হবে বলেও জানান নাহিদ। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) আহ্বানে সাড়া দিয়ে দেশের সব সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং কলেজে একযোগে জঙ্গিবিরোধী এ কর্মসূচি পালন করা হয়। কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় বিশ্ববিদ্যালয় তার অধিভুক্ত কলেজগুলো নিয়ে এ মানববন্ধনের আয়োজন করে।
কোনো ছাত্র ১০ দিনের বেশি অনুপস্থিত থাকলে তার খোঁজ-খবর নেওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, যার প্রতি সন্দেহ আছে তার খবর আমরাও নিচ্ছি। ‘ইসলাম মানবতার ধর্ম, ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে জঙ্গিরা মানুষ হত্যা করছে। ইসলাম হত্যা-খুনের মতো জঘন্য কাজ সমর্থন করে না। বাবা-মা সন্তানের লাশটা পর্যন্ত নিচ্ছে না।’
শিক্ষকদের আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, যার যার প্রতিষ্ঠানে নজর রাখা, ছাত্র ক্লাসে আসছে কিনা, কোন কাজে স¤পৃক্ত- তার খোঁজ রাখতে হবে। একই সঙ্গে অভিভাবকদের বলেন, আপনার ছেলেমেয়ে ভিন্ন চিন্তা করছে কিনা, আচার-আচরণে কোনো পরিবর্তন আসছে কিনা- এগুলো খেয়াল রাখবেন।
বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে বাংলা ভাষা-সাহিত্য এবং বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস পড়াতেই হবে জানিয়ে নাহিদ বলেন, আমরা সব প্রতিষ্ঠানে এ দু’টি বিষয় বাধ্যতামূলক করেছি। যারা মানবে না তারা টিকে থাকবে না। কুশিক্ষা দেওয়ার জন্য কাউকে অ্যালাও করবো না, আইন না মানলে সেই বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেবো।
জঙ্গিবাদ মোকাবেলায় খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ড এবং বই পড়া কার্যক্রম জোরদার করা হচ্ছে জানিয়ে নাহিদ বলেন, শুধু আইন নয়, এসব কর্মকান্ডের মধ্য দিয়ে সচেতনতা সৃষ্টি করে জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এই মানববন্ধন মূলত সচেতনতামূলক কর্মকান্ডের অংশ জানিয়ে ইউজিসি’র চেয়ারম্যান তার আহ্বানে সাড়া দিয়ে ঢাকাসহ সারাদেশে জঙ্গিবিরোধী কর্মসূচি পালন করায় কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান সবাইকে ধন্যবাদ জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com