1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:১৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্স নেবে জাপান

  • আপডেট সময় মঙ্গলবার, ২ আগস্ট, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্স নিতে আগ্রহ প্রকাশ করেছে জাপান। জাপানের একটি প্রতিনিধি দল মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সাথে তার কার্যালয়ে সাক্ষাতকালে এ আগ্রহ ব্যক্ত করেছে।
বাংলাদেশের চিকিৎসকরা অত্যন্ত দক্ষ, মেধাবী, পরিশ্রমী, আন্তরিক ও দরদী মনের অধিকারি এবং এ দেশের নার্সরাও রোগীদের যতœ নেওয়ার ব্যাপারে অত্যন্ত আন্তরিক ও সেবাপরায়ণ এ কথা উল্লেখ করে জাপানি প্রতিনিধি দল জানান, তাদের দেশে বাংলাদেশের চিকিৎসক ও নার্সদের প্রচুর চাহিদা রয়েছে।
এজন্য প্রয়োজনে জাপানি ভাষা শিখিয়ে হলেও তারা বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্স নিবে বলে বিএসএমএমইউ’র উপাচার্যকে জানান ।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এ কথা বলা হয়।
এতে জানানো হয়,অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সাথে জাপানি প্রতিনিধি দলের অত্যন্ত সোহার্দ্যপূর্ণ পরিবেশে ফলপ্রসূ আলোচনা হয়েছে।
প্রতিনিধি দলের প্রধান জাপানের লিঙ্কস্টাফ কো¤পানি লিমিটেড’র ম্যানেজিং ডিরেক্টর ইয়াসুকি সুজিতা এবং ওই কো¤পানির অ্যাডমিনিস্ট্রেটিভ ডিরেক্টর কজি সাইটোসহ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিফ এস্টেট অফিসার ডা. একেএম শরীফুল ইসলাম, সহকারী প্রক্টর, কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।
বৈঠকে, অধ্যাপক ডা. কামরুল হাসান খান গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহত জাপানি নাগরিকদের প্রতি গভীর শোক ও দুঃখ প্রকাশ এবং তাদের স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বলেন, ‘বাংলাদেশের সাথে জাপানের অত্যন্ত বন্ধুত্বপূর্ণ, ঘনিষ্ঠ ও সহযোগিতামূলক স¤পর্ক রয়েছে। পার¯পরিক সহযোগিতার মাধ্যমে ভবিষ্যতে এ স¤পর্ক আরো জোরদার হবে।’
তিনি বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্স নিতে জাপানের আগ্রহকে ‘উত্তম প্রস্তাব’ হিসেবে অভিহিত করেন এবং প্রতিনিধি দলের সদস্যদের ধন্যবাদ জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com