1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:৪৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ছাতকে নৌ-শ্রমিক নিহতের ঘটনায় মামলা, ধর্মঘট প্রত্যাহার

  • আপডেট সময় মঙ্গলবার, ২ আগস্ট, ২০১৬

ছাতক প্রতিনিধি ::
ছাতকে টোল আদায়কারীদের হামলায় আরিজ মিয়া (৩৫) নামের এক বাল্কহেড শ্রমিক নিহত হওয়ার ঘটনায় নৌ-পরিবহন সংগঠনের ডাকা অনির্দিষ্টকালের নৌ-ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। ফলে সোমবার দুপুর থেকে নৌ-পথে সব ধরনের নৌযান চলাচল ও পাথর লোডিং-আনলোডিং স্বাভাবিক হয়ে উঠেছে।
দুপুরে ছাতক লেভার সর্দার সমিতির পক্ষ থেকে শহরে মাইকযোগে ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি প্রচার করা হয়েছে। শ্রমিক হত্যাকান্ডের ঘটনায় ছাতক থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। রোববার রাতে নিহতের চাচাতো ভাই ইয়াকুব মিয়া বাদী হয়ে ইসলামপুর ইউনিয়নের গণেশপুর ছড়ারপাড় গ্রামের ওয়ারিছ আলী বতনের পুত্র মারুফ মিয়া(৩০), ইসলামপুর গ্রামের আব্দুল গনির পুত্র গোলাপ মিয়া (৪৫), গণেশপুর গ্রামের বাসিন্দা কদ্দুছ মিয়া (৩৭) ও শহরের বাজনামহল এলাকার আব্দুর রশীদের পুত্র মুকিত মিয়া (৪৫)সহ অজ্ঞাত ৭-৮জনের বিরুদ্ধে এ হত্যা মামলা(নং-৩২) দায়ের করে।
এদিকে শ্রমিক হত্যাকারীদের গ্রেফতার, দৃষ্টান্তমূলক শাস্তি ও নৌপথে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে সোমবার দুপুরে বাংলাদেশ ইঞ্জিন এন্ড বাল্কহেড এসোসিয়েশন ও বাংলাদেশ কার্গো-ট্রলার, বাল্কহেড শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরারবরে একটি স্মারকলিপি দেয়া হয়েছে। শ্রমিক নেতৃবৃন্দের কাছ থেকে স্মারকলিপিটি গ্রহণ করেছেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) শেখ হাফিজুর রহমান।
শনিবার সন্ধ্যায় টোল আদায়কারীদের হামলায় বাল্কহেড শ্রমিক আরিজ আলী নিহত ও অপর শ্রমিক জুয়েল মিয়া আহত হয়। শ্রমিক নিহতের প্রতিবাদে দেশব্যাপী অনির্দিষ্টকালের জন্য নৌ-পরিবহন ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ ইঞ্জিন এন্ড বাল্কহেড এসোসিয়েশন ও বাংলাদেশ কার্গো-ট্রলার, বাল্কহেড শ্রমিক ইউনিয়ন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com