1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৯:২০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

রবীন্দ্র-নজরুল জয়ন্তী উপলক্ষে সাংস্কৃতিক উৎসবে ব্যারিস্টার ইমন : সাংস্কৃতিক চর্চা বৃদ্ধির মাধ্যমে জঙ্গিবাদ রুখতে হবে

  • আপডেট সময় সোমবার, ১ আগস্ট, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
জেলা পরিষদ প্রশাসক ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেছেন, ১৯৭৫ সালে সপরিবারে জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল বাঙালির চেতনা, স্বাধীনতার চেতনা এবং মূল্যবোধকে ধ্বংস করে দেয়ার জন্য। সেদিন কী অপরাধ করেছিল শিশু শেখ রাসেল। ঘাতকরা তাকেও ব্রাশফায়ার করে হত্যা করেছিল। সেদিনের হত্যাকান্ডটি ছিল খুবই নির্মম। সে ইতিহাসকে আমাদের শিশু কিশোর কিশোরীদেরকে জানতে হবে।
তিনি গতকাল রোববার বাংলাদেশ শিশু একাডেমি, সুনামগঞ্জ জেলা শাখা কর্তৃক জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত রবীন্দ্র-নজরুল জয়ন্তী উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত সাংস্কৃতিক উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। আমরা ‘অ’তে অপূর্ব বাংলাদেশ দেখতে চাই। এগিয়ে যাচ্ছে নান্দনিক সুনামগঞ্জ, এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।
তিনি আরও বলেন, সুনামগঞ্জের শিশুরা লেখাপড়া করে যাতে রাজনীতিবিদ হতে চায় সেই লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে আমি কাজ করে যেতে চাই। এ প্রত্যয় নিয়ে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
ব্যারিস্টার ইমন বলেন, জঙ্গিবাদ থেকে মুক্তি পেতে রাষ্ট্রীয় উদ্যোগের পাশাপাশি সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। তৃণমূল থেকে শুরু করে দেশের সর্বত্র সাংস্কৃতিক চর্চা বৃদ্ধি করে মানুষের মধ্যে মানবতাবোধ জাগিয়ে জঙ্গিবাদ রুখতে হবে। ভাষার চেতনা ও মুক্তিযুদ্ধের চেতনা সবার মধ্যে সঠিকভাবে ছড়িয়ে দিতে হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) আইনুর আক্তার পান্নার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষকলীগ নেতা করুণাসিন্ধু চৌধুরী বাবুল ও সুনামগঞ্জ সদর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. মোবারক হোসেন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক স্বপন কুমার বর্মণ, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সদর এডিপি’র ম্যানেজার বিভুদান বিশ্বাস প্রমুখ।
পরে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। সব শেষে সাংস্কৃতিক উৎসবে অংশ নেয় জেলা শিশু একাডেমির শিশুরা। তারা জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণের লেখা গান পরিবেশন করেন। এরপর অংশ নেয় ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশুরা, বিশ্বম্ভরপুর উপজেলার শিশুরা, ওয়ার্ল্ড ভিশন তাহিরপুর উপজেলার শিশুরা, সুনামগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর শিল্পীরা এবং এইচএমপি উচ্চ বিদ্যালয়ের শিশু শিল্পীরা। অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন শিশুশিল্পী তাসফিয়া সুনতাহা তানিশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com