1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:২৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আগামী বছরের মধ্যে বিদ্যুৎ পাওয়ার প্ল্যান্টের নির্মাণ কাজ সম্পন্ন হবে : ব্যারিস্টার ইমন

  • আপডেট সময় শনিবার, ৩০ জুলাই, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেছেন, আগামী প্রজন্ম জেগে উঠুক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন টুয়েন্টিওয়ানের স্বপ্ন বাস্তবায়নে আলোকিত প্রজন্মকে নিয়ে দেশ এগিয়ে যাবে।
গতকাল শুক্রবার বিকেলে সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের বাদে সাদকপুর-বুড়িস্থল গ্রামে আনসার ভিডিপি ক্লাবের দ্বিতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার এম এনামুল কবির ইমন এসব কথা বলেন।
ইমন বলেন, বুড়িস্থল থেকে ঝাউয়ার হাওর হয়ে নতুন বাসস্ট্যান্ড পর্যন্ত রিংরোড হবে। এ জন্য ৮ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। তখন ওই এলাকা শহর থেকে উপশহর হবে এবং এলাকার মানুষের জীবন-মান উন্নয়ন হবে।
তিনি বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। দেশের স্বাধীনতা বিরোধী চক্র এই উন্নয়নকে নস্যাৎ করতে চায়। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে নিজস্ব অর্থায়নে দেশে আজ পদ্মা সেতু হচ্ছে। বিদ্যুৎ আড়াই হাজার মেগাওয়াট থেকে ১৩ হাজার মেগাওয়াটে উন্নীত হয়েছে। সুনামগঞ্জে ২৩/২৪ মেগাওয়াট বিদ্যুৎ দরকার। আমরা পাই মাত্র ৯ মেগাওয়াট। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিষয়টি অবগত করার পর তিনি সুনামগঞ্জে বিদ্যুৎ পাওয়ার প্লান্ট স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছেন। বিদ্যুৎ পাওয়ার প্লান্টের কাজ শুরু হয়েছে। আগামী বছরের মধ্যে এটির নির্মাণ কাজ শেষ হবে।
ব্যারিস্টার ইমন বলেন, নারীদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক আন্তরিক। নারীদের জীবন-মান উন্নয়নে প্রধানমন্ত্রী কাজ করছেন। দেশের অর্ধেকের বেশি জনগোষ্ঠী নারী। নারীরা যদি এগিয়ে আসে তাহলে দেশ দ্রুত এগিয়ে যাবে।
তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু এ দেশের স্বাধীনতা এনে দিয়েছেন। ৭৫-এ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছে। দেশের উন্নয়ন অগ্রযাত্রা বার বার বাধাগ্রস্ত করা হয়েছে। স্বাধীনতার ২১বছর পর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়ন-অগ্রযাত্রাকে এগিয়ে নিতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।
মোল্লাপাড়া ইউনিয়ন আনসার ভিডিপি ক্লাব-এর সভাপতি মছদ্দর আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হারুন-অর-রশীদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আনসার ভিডিপি সুনামগঞ্জ জেলা কমান্ডেন্ট আশীষ কুমার ভট্টাচার্য্য, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক সুনামগঞ্জ শাখা ম্যানেজার আবু বকর সিকদার, জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোক্তাদির আহমদ মুক্তা। বক্তব্য রাখেন মো. রিফাত আলী, যুবলীগ নেতা মাসুক আহমদ প্রমুখ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা অমল কান্তি চৌধুরী হাবুল, জমিরুল হক পৌরব, ইশতিয়াক আলী রিপন, মুহিবুর রহমান মুহিব, সিলেট মহানগর যুবলীগ নেতা দোলন আহমদ, অ্যাড. জুয়েল মিয়া, আনসার ভিডিপি’র ইউনিয়ন কমান্ডার ইউসুফ আলী, মো. আব্দুল মালেক প্রমুখ।
আলোচনা শেষে আনসার ভিডিপি সদস্যদের মধ্যে ঋণ বিতরণ করেন অতিথিবৃন্দ। এ সময় আনসার ভিডিপি’র সদস্য বুড়িস্থল গ্রামের মো. নিজাম উদ্দিনকে একটি সিএনজি অটোরিকশার চাবি ও আরেক সদস্যকে ২ লাখ টাকার ঋণ প্রদান করা হয় এবং আনসার ভিডিপির ক্লাবে ২লাখ টাকার অনুদান প্রদানের ঘোষণা দেন ব্যারিস্টার এম এনামুল কবির ইমন। এছাড়াও প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন হলে কম্পিউটার প্রদানের আশ্বাস দেন প্রধান অতিথি এম. এনামুল কবির ইমন।
উল্লেখ্য, আনসার-ভিডিপি’র ভবন নির্মাণ হওয়ার পর এখানে একটি সেলাই প্রশিক্ষণ ও একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের আশ্বাস প্রদান করেন আনসার ভিডিপি কর্মকর্তাগণ।
এদিকে শহরের বনানীপাড়া জামে মসজিদে ২ লাখ টাকা অনুদানের ঘোষণা দিয়েছেন ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন। শুক্রবার বনানীপাড়া জামে মসজিদে নামাজ আদায় শেষে মুসল্লিদের সাথে আলোচনাকালে এ ঘোষণা দেন ব্যারিস্টার ইমন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com