1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৭:২৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভায় মতিউর : কোথায় আজকে বিনা ভোটের এমপি সাব?

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
বিশ্বম্ভরপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভায় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান বলেছেন, দেশের প্রত্যেক মানুষের উন্নয়নের জন্য আওয়ামী লীগের প্রতিষ্ঠা করা হয়। ঠিক এমনিভাবে স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠা করা হয়েছে। আ.লীগের প্রত্যেককে একে অপরের সহায়তা করতে হবে।
মঙ্গলবার বিশ্বম্ভরপুর উপজেলায় বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করতে এসে উপজেলা গণমিলনায়তনে অনুষ্ঠিত স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মতিউর রহমান আরও বলেন, এই বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্র করার জন্য ষড়যন্ত্র চলেছে। এ ষড়যন্ত্র রুখতে শেখ হাসিনা কিছু কর্মসূচি গ্রহণ করেছেন। এই কর্মসূচিগুলো হলো- যারা ইসলামকে ব্যবহার করে ইসলামকে কলুষিত করছে তাদের প্রতিহত করতে হবে। জাতিকে ভুল ব্যাখা দিয়ে যারা ইসলামকে কলঙ্কিত করছে তাদের রুখে দিতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম খতিবের নেতৃত্বে জঙ্গিবাদের বিরুদ্ধে খুতবা তৈরি করা হয়েছে মসজিদে মসজিদে এসব খুতবা পাঠ শুনতে হবে।
মতিউর রহমান বলেন, একাত্তরে যারা পারাজিত হয়েছিল তারা স্বাধীনতার পর জয়বাংলা শ্লোগান দিয়ে মানুষ হত্যা করেছে। ঠিক একই পদ্ধতিতে আল্লাহু আকবার বলে মানুষ হত্যা করছে এরা।
তিনি দক্ষিণ বাদাঘাট ইউপি পুনঃনির্বাচনে দলীয় প্রার্থীর জয় নিশ্চিত করতে সবাইকে মাঠে কাজ করার আহ্বান জানান। তিনি সুনামগঞ্জ ৪ আসনের এমপি অ্যাড. ফজলুর রহমান মিসবাহকে ইঙ্গিত করে বলেন, কোথায় আজকে বিনাভোটের এমপি সাব। আজকে কোথায় উনি। সব সুবিধা নিচ্ছেন সরকারের কাছ থেকে, বিপদে আছে জনগণ, অন্তত দেখতেন এসে। কোন কোন বাজারে ৩ ফুট ৪ ফুট পানি হয়েছে। তার খবর রাখেননি। প্রতিনিধি যে তাকেই এ এলাকার রিপোর্ট করতে হবে। সেই প্রতিনিধি আজকে তার দায়িত্ব পালন করছেন না। মিছাখালী রাবার ড্যাম আমি তৈরি করেছি। জাতীয়পার্টির এমপি নিয়ে এসে রাবার ড্যাম উদ্বোধন করা হয়েছে। আমি আ.লীগের কাছে কৃতজ্ঞ, কারণ আমি আসি নাই, তাই আ.লীগ নেতৃবৃন্দ সেখানে যাননি।
বিশেষ অতিথির বক্তব্যে জেলা আ.লীগের সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদ প্রশাসক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেছেন, ইসলাম জঙ্গিবাদকে বিশ্বাস করে না। ইসলাম মানুষে মানুষে শান্তি প্রতিষ্ঠা করে। তিনি প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে বলেন যে, জঙ্গিবাদের বিরুদ্ধে যে খুতবা দেয়া হয়েছে সে খুতবা পাঠ ও অনুসরণ করতে হবে।
ব্যারিস্টার এনামুল কবির আরও বলেন, দেশের এই উন্নয়নকে থামানোর জন্য জঙ্গিদের সৈনিক খালেদা জিয়া বার বার চেষ্টা করছে যুদ্ধাপরাধীদের ফাঁসির মঞ্চ থেকে কী ভাবে ফিরিয়ে আনা যায়। মীর কাশীম আলীর ফাঁসির রায়কে সামনে রেখে বিভিন্ন হামলা চেষ্টা ও বিভিন্নভাবে উশৃঙ্খলতা সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদ প্রতিরোধে যে নির্দেশনা দিয়েছেন সেগুলো পালন করতে হবে। যদি কেউ দেশের উন্নয়ন, বিশ্বম্ভরপুরের উন্নয়নকে বাধার সৃষ্টি করতে চায় তাদের রুখে দেয়ার আহ্বান জানান তিনি।
সভায় সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক আবু সাঈদ তালুকদার। সঞ্চালনায় ছিলেন স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম আহ্বায়ক অলিমান তালুকদার।
আলোচনা সভায় অংশ নেন জেলা আ.লীগ নেতা মুক্তিযোদ্ধা অ্যাড. আলী আমজাদ, সদর আ.লীগ সাধারণ সম্পাদক মোবারক হোসেন, অ্যাড. নান্টু রায়, আ.লীগ নেতা ইয়াকুব বখত, নূরে আলম সিদ্দিকী উজ্জ্বল, মাজহারুল ইসলাম, কাউন্সিলর গোলাম সাবেরীন সাবু, ছাত্রলীগ নেতা এনায়েত রেজা জিসান, উপজেলা আ.লীগ সভাপতি বেনজির আহমদ মানিক, সাধারণ সম্পাদক দিলীপ কুমার বর্মণ, উপজেলা আ.লীগ সহ-সভাপতি পলাশ ইউপি’র চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, পলাশ ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ.লীগ সহ-সভাপতি সুলেমান মিয়া, সহ-সভাপতি আব্দুন নুর, উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সুলেমান তালুকদার, আব্দুল গণি, প্রচার প্রকাশনা সম্পাদক তৈয়বুর রহমান, সহ প্রচার প্রকাশনা সম্পাদক ফুল মিয়া, ফতেপুর ইউপির সাবেক চেয়ারম্যান মহিবুর রহমান, যুবলীগের সাবেক আহ্বায়ক নুরুল আলম সিদ্দিকী, জেলা ছাত্রলীগ সহ-সভাপতি এইচ এম আব্দুস সালাম, প্রভাষক মোশারফ হোসেন ইমন, স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম আহ্বায়ক জুয়েল আলম, কফিল উদ্দিন, ইউপি সদস্য আব্দুল হেকিম, শ্রমিকলীগ সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, পলাশ আ.লীগ সভাপতি আমান উল্লাহ, সম্পাদক ছয়ফুল আলম, যুগ্ম সম্পাদক আব্দুল হেলিম, বঙ্গবন্ধু সৈনিকলীগ সভাপতি ও পলাশ ইউপি সদস্য সেলিম আহমদ মিঠু, উপজেলা ছাত্রলীগ সভাপতি হুমায়ুন কবির পাপন, সহ-সভাপতি শেখ মোশারফ হোসেন বাবলু, ছাত্রলীগ সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল, আলী রাজ প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com