1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৮:১৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

রতারগাঁও উচ্চ বিদ্যালয় কলেজে উন্নীত

  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ জুলাই, ২০১৬

বিশ্বম্ভরপুর প্রতিনিধি ::
বিশ্বম্ভরপুর উপজেলার রতারগাঁও উচ্চ বিদ্যালয়, কলেজ হিসেবে অনুমোদন লাভ করার পর, চলতি বছরের ১০জুলাই বুধবার থেকে প্রতিষ্ঠানটির কলেজ কার্যক্রমের যাত্রা শুরু হয়েছে।
প্রিন্সিপাল মুহসীন আহমদ ইয়াছিন জানান, চলতি বছরের ৬ আগস্ট প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হবার কথা থাকলেও ১০জুলাই থেকেই ক্লাস কার্যক্রম শুরু করা হয়েছে।
সিলেট শিক্ষাবোর্ড ও কলেজ সূত্রে জানা যায়, সম্প্রতি ২০১৫ খ্রিস্টাব্দের ২১ জুন মন্ত্রিসভায় বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়। পরে একাডেমিক ভবন সমস্যা, শিক্ষক, কর্মচারী নিয়োগসহ নানা জটিলতার কারণে কলেজ কার্যক্রম পরিচালনা সম্ভব হয়নি। সম্প্রতি কিছুটা সমস্যা নিরসন হলে কর্তৃপক্ষ কলেজ কার্যক্রমের আনুষ্ঠানিকতার সব প্রস্তুতি গ্রহণ করেছে। প্রাথমিকভাবে এ কলেজে শুধুমাত্র মানবিক শাখা খোলা হয়েছে। এ শাখায় বাংলা, ইংরেজি, অর্থনীতি, পৌরনীতি, ইসলামের ইতিহাস, তথ্য যোগাযোগ প্রযুক্তি ও যুক্তিবিদ্যা বিষয়ে পাঠদানে স্কুল কমিটি কর্তৃক ৪জন খন্ডকালীন শিক্ষক নিয়োগ করা হয়েছে।
বিদ্যালয়ের প্রিন্সিপাল মুহসীন আহমদ ইয়াছিন আরও জানান, চলতি বছরে কলেজে প্রায় ৮২জন ছাত্র-ছাত্রী ভর্তি হয়েছে। বিধি মোতাবেক এনটিআরসিএ’র নিয়োগ প্রক্রিয়ায় বিষয়ভিত্তিক শিক্ষক নিয়োগ হবার পর অন্যান্য বিষয় খোলার জন্য চেষ্টা করা হবে। ছাত্র-ছাত্রীর আসন সংখ্যা বৃদ্ধি করা হবে।
সলুকাবাদ ইউপি চেয়ারম্যান রওশন আলী জানান, আগে প্রায় ১০ থেকে ১১ কিলোমিটার দূরে সুনামগঞ্জ জেলা শহর কিংবা বিশ্বম্ভরপুর উপজেলার দিগেন্দ্র বর্মণ ডিগ্রী কলেজে যেয়ে এলাকার শিক্ষার্থীরা শিক্ষা গ্রহণ করতেন। বর্তমানে রতারগাঁও উচ্চ বিদ্যালয় কলেজে উন্নীত হওয়ায় এই এলাকার শিক্ষার্থীদের উচ্চশিক্ষা গ্রহণের দ্বার উন্মোচিত হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সরোয়ার আলম জানান, সলুকাবাদ ইউনিয়নে কোন উচ্চশিক্ষা প্রতিষ্ঠান না থাকায় এলাকার শিক্ষার্থী অভিভাবক সমস্যায় ভোগছিলেন। বর্তমানে রতারগাঁও উচ্চ বিদ্যালয় কলেজে উন্নীত হওয়ায় কিছুটা হলেও এ সমস্যা লাঘব হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com