1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৮:১১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

খালেদার বিরুদ্ধে সমন

  • আপডেট সময় সোমবার, ২৫ জুলাই, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
স্বাধীনতা যুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে নেতিবাচক বক্তব্য দেওয়ার অভিযোগে নড়াইলের আমলী আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলায় সমন জারি করেছে আদালত। খালেদা জিয়াকে ২৩ আগস্ট আদালতে হাজিরের নির্দেশ দেওয়া হয়েছে।
নড়াইল সদর আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাহিদুল আজাদ সোমবার দুপুরে এই আদেশ দেন।
২০১৫ সালের ২৪ ডিসেম্বর জেলার কালিয়া উপজেলার চাপাইল গ্রামের এক মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান মো. রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানি মামলা করেন। মামলাটি বিচার বিভাগীয় তদন্ত শেষে সোমবার (২৫ জুলাই) আদালতে প্রতিবেদন দাখিল করেন তদন্ত কমিটি।
মামলার অভিযোগে উল্লেখ করেন, আসামি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ২১/১২/১৫ তারিখ সন্ধ্যায় ঢাকায় একটি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘স্বাধীনতা যুদ্ধে ত্রিশ লাখ শহীদ হয়েছেন বলা হয়। কিন্তু প্রকৃতপক্ষে কতজন শহীদ হয়েছেন তা নিয়ে বির্তক আছে।’ এছাড়া তিনি একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাকে ইঙ্গিত করে বলেন, ‘তিনি স্বাধীনতা চাননি।’ উপরোক্ত আসামির এই বক্তব্য বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারিত হয় এবং পরের দিন ২২/১২/১৫ তারিখে বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়।
মামলার বাদী বলেন, মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বক্তব্য দেওয়ায় তিনি এই মামলাটি দায়ের করেন।
মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুস সালাম জানান, বাদীর নালিশের ভিত্তিতে ৫০০/৫০১/৫০২ ধারায় মামলাটি দায়ের করা হলে বিচার বিভাগীয় তদন্ত শেষে সোমবার আদালতের বিজ্ঞ বিচারক মো. জাহিদুল আজাদ আসামির বিরুদ্ধে সমন জারি করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com