1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:৩৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিয়ে করতে এসে বর শ্রীঘরে : কনে ও বরের বাবাকে অর্থদণ্ড

  • আপডেট সময় রবিবার, ২৪ জুলাই, ২০১৬

ধর্মপাশা প্রতিনিধি ::
ধর্মপাশা উপজেলার একটি গ্রামে বাল্যবিয়ের আয়োজন করার দায়ে গতকাল শনিবার বিকেলে নয়ন মিয়া (১৮) নামের এক বরকে সাতদিনের কারাদন্ড এবং কনে ও বরের বাবাকে এক হাজার টাকা করে জরিমানা অনাদায়ে দুইদিন করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হক এই আদালত পরিচালনা করেন।
উপজেলা প্রশাসন ও স্থানীয় এলাাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে পড়–য়া ছাত্রীর (১১)-এর সঙ্গে গতকাল শনিবার বেলা দুইটার দিকে কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার অষ্টগ্রাম গ্রামের জামাল মিয়ার ছেলে নয়ন মিয়া (১৮)-এর সঙ্গে বিয়ের আয়োজন করা হয়। স্থানীয় সাংবাদিকদের মাধ্যমে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাজমুল হক ঘটনার সত্যতা জানতে ও বাল্যবিয়ের আয়োজন বন্ধ করতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মাহমুদুল হাসান ও ধর্মপাশা থানার এএসআই সাইফুর রহমানকে সেখানে পাঠান। ওইদিন বেলা ১টার দিকে তাঁরা ওই ছাত্রীর বাড়িতে গিয়ে বাল্যবিয়ের আয়োজন দেখতে পান। এ সময় তারা ওই বিয়ের আয়োজন বন্ধ করে দেন। পরে সেখান থেকে বর নয়ন মিয়া (১৮), কনের বাবা শহীদ মিয়া (৬৬) ও বরের বাবা জামাল মিয়া (৫০) আটক করে সেখান থেকে উপজেলা সদরে নিয়ে আসা হয়। বিকেল সাড়ে ৪টার দিকে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট বরকে সাতদিনের বিনাশ্রম কারাদন্ড, বর ও কনের বাবাকে এক হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে দুইদিনের করে কারাদন্ডের আদেশ দেন।
ধর্মপাশা থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) সাইফুর রহমান জানান, বর নয়ন মিয়াকে কারাগারে পাঠানো হয়েছে। বর ও কনের পিতাকে জরিমানার টাকা পরিশোধ করায় তারা সেখান থেকে মুক্তি পেয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com