1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৭:৩০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আসুন, সবাই রিকশা চালক আমজদের সততাকে অনুসরণ করি

  • আপডেট সময় রবিবার, ২৪ জুলাই, ২০১৬

সততাই মানুষের মূল সম্পদ। যার সততা নাই তার কিছুই নাই। সততাহীন জীবনের কোনো মূল্য হয় না। সৎব্যক্তি পরিবার, সমাজ ও রাষ্ট্রের অমূল্য স¤পদ। জীবনে সফলতার একমাত্র চাবিকাঠি হলো সততা। সততা সাফল্যের জন্ম দেয়, সততাই মানুষকে সর্বোচ্চ সম্মানের আসনে স্থান দেয়।
মানুষ যে কোনো পেশা বা অবস্থানে থেকে সৎ হতে পারে। সেই জন্য প্রয়োজন উন্নত মানসিকতা। আমরা তেমনই একজন উন্নত মানসিকতার সৎচরিত্রের একজন মানুষের সন্ধান পেয়েছি। তিনি সুনামগঞ্জ শহরের রিকশা চালক আমজদ আলী। “সততার জন্য উপহার পেলেন রিকশা চালক আমজদ”। এই শিরোনামে গত ২৪ জুলাই দৈনিক সুনামকণ্ঠ পত্রিকায় একটি সংবাদ ছাপা হয়েছে। সংবাদে বলা হয়-একজন রিকশা শ্রমিক। যিনি প্রখর রোদ আর ঝড়-বৃষ্টি মাথায় করে দিনের পর দিন জীবিকার সন্ধানে ছুটে চলেন। অসচ্ছলতা তাঁর সব স্বপ্নকে হয়তো পূর্ণতা দেয় না। তাই প্রতিদিন সংসারের কথা ভেবেই আরো একটু বেশি পরিশ্রম করতে হয় তাঁকে। শহরের আলীপাড়ায় বসবাসকারী এ রিকশা চালকের নাম আমজদ আলী। যিনি শহরে পর পর দু’বার মোটা অংকের টাকা কুড়িয়ে পেয়েও ফিরিয়ে দিয়েছিলেন মালিকের হাতে। দারিদ্রতা তাঁকে সততা থেকে একচুলও বিচ্যুত করতে পারেনি। তাঁকে নিয়ে শহরে শুরু হয়েছিল আলোচনা। বর্তমান সময়ে একজন রিকশা চালকের এমন সততার নজির সত্যি বিরল বলে মন্তব্য করেছেন অনেকে। আর তাই সততার জন্যই তিনি উপহার হিসেবে পেলেন একটি নতুন রিকশা। এ উপহারটি দিয়েছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।
সমাজে ধনী-দরিদ্র, সকল শ্রেণিপেশার মানুষ সদিচ্ছা থাকলে সততার মাধ্যমে সমাজকে সুন্দর করতে পারি। রিকশা চালক আমজদের সততা থেকে আমরা এই শিক্ষা নিতে পারি। সততা ও ন্যায়ের পথে চললে জীবনের সকল ক্ষেত্রে তা শক্তি হিসেবেও কাজ করে। সততা মানুষকে নির্ভীক করে তোলে। সমাজে ন্যায় প্রতিষ্ঠায় তখন সে অকুতোভয় বিশ্বাসী হয়ে ওঠে। সাহস, সফলতা এবং মূল্যায়ন সততার ওপরেই নির্ভরশীল এবং একে অপরের পরিপূরক। আমাদের সব সময় মনে রাখা দরকার সততার মূল্য অবশ্যম্ভাবী। আসুন, সবাই রিকশা চালক আমজদের সততাকে অনুসরণ এবং সমাজে ন্যায় ও সততা প্রতিষ্ঠা করি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com