1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৫০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পাহাড়ি ঢল : ধারারগাঁওয়ে কালভার্টের সংযোগ ভেঙে গেছে : শহরের সঙ্গে চার ইউনিয়নের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

  • আপডেট সময় শনিবার, ২৩ জুলাই, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
মেঘালয় পাহাড় থেকে নেমে আসা ঢলের তোড়ে সুনামগঞ্জের শহরতলির ধারারগাঁও এলাকার সুরমা নদী সংলগ্ন সড়কের কালভার্টে সংযোগ সড়ক ভেঙে জেলা শহরের সঙ্গে চার ইউনিয়নের ৫০ গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। শুক্রবার ভোরে সড়কটি ভেঙে গেলে দুর্ভোগে পড়েন এলাকাবাসী। বর্তমানে তারা নৌকা দিয়ে বিকল্প যাতায়াত করছেন। ঢলের বেগ বেশি থাকায় ভাঙন বৃদ্ধি পাচ্ছে।
প্রত্যক্ষদর্শী এলাকাবাসী সূত্রে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নির্মিত ধারারগাঁও কালভার্ট সংযোগ সড়কটিতে গত কয়েকদিন আগে ফাটল ধরে। শুক্রবার ভোরে সংযোগ সড়কটি ভেঙে গিয়ে কোরবান নগর, রঙ্গারচর, জাহাঙ্গীর নগর এবং সুরমা ইউনিয়নের অন্তত ৫০টি গ্রামের জেলা শহরের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন পড়ে। এসব এলাকার লোকজন ছোট ছোট নৌকা দিয়ে যাতায়াত করছেন।
কোরবাননগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল বরকত বলেন, গত বৃহস্পতিবার আমি এই দুর্বল সংযোগ সড়কটির ব্যাপারে এলজিইডি’র সংশ্লিষ্টদের সংস্কারের কথা বলেছিলাম। সংস্কারের উদ্যোগ নেওয়া হলে সড়কটি ভাঙতো না। এখন ভেঙে যাওয়ার ফলে চারটি ইউনিয়নের মানুষের যাতায়াত ব্যবস্থা জেলা শহরের সঙ্গে বিচ্ছিন্ন। শুক্রবার ভোরে ভাঙ্গার পর আমি সংশ্লিষ্টদের আবার অবগত করেছি।
সুনামগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. ইকবাল আহমেদ বলেন, পাহাড়ি ঢলে আমাদের অনেক সড়ক কালভার্টের ক্ষতি হয়েছে। পানি সরে গেলে সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com