1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১২:১১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধ কমিটি : সাড়া নেই জেলা আ.লীগে

  • আপডেট সময় শনিবার, ২৩ জুলাই, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
দেশের বিভিন্ন স্থানে সাম্প্রতিক জঙ্গি তৎপরতায় উদ্বেগ-উৎকণ্ঠার মধ্য দিয়ে দিনাতিপাত করছেন নাগরিকরা। আর এ বিষয়টিকে গুরুত্ব দিয়ে উগ্রবাদবিরোধী জনমত গঠনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধ কমিটি গঠনে তৃণমূল পর্যায়ের সকল নেতাকর্মীকে নির্দেশনা দেয়। ২১ জুলাইয়ের মধ্যে জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে এই কমিটি গঠন করতে নির্দেশ দিয়েছিল কেন্দ্রীয় আওয়ামী লীগ। কমিটি গঠনের পর জঙ্গিবাদের বিরুদ্ধে ব্যাপক প্রচার প্রচারণায় নামারও নির্দেশ দেয়া হয়। কিন্তু এ সময়ের মধ্যে জেলাব্যাপী কমিটি গঠন করতে ব্যর্থ হয়েছে দলটির সুনামগঞ্জ জেলা শাখা। কেবল জেলা নয়, কমিটি গঠন হয়নি উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়েও। তবে কয়েকটি ইউনিয়নে ‘দায়সারা’ গোছের কমিটি গঠন করা হয়েছে বলে জানাগেছে।
দলীয় সূত্রে জানা যায়, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক মাহবুব উল আলম হানিফ স্বাক্ষরিত এক চিঠিতে জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগ পর্যায়ে ১৫ জুলাই থেকে ২১ জুলাইয়ের মধ্যে এই কমিটি গঠন করার নির্দেশ দেয়া হয়। এতে আওয়ামী লীগ বা ১৪ দলীয় জোটের নেতারা ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিতদের অন্তর্ভুক্তির নির্দেশনা দেয়া হয়। কমিটি গঠন শেষে তাদের নিয়ে সচেতনতামূলক প্রচার চালানোর জন্য বলা হয়। কোনো এলাকায় কারও বিষয়ে সন্দেহ থাকলে বা কেউ নিখোঁজ থাকলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর কথাও উল্লেখ করা হয় নির্দেশে। কিন্তু কেন্দ্রের এই নির্দেশ পালনে খুব একটা সাড়া নেই সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগে। সম্প্রতি দলটির নেতাকর্মীরা শহরের আলফাত স্কয়ারে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এক সমাবেশ করেন। এতে যোগ দেন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরাও। কিন্তু পরবর্তী সময়ে জঙ্গি তৎপরতার বিরুদ্ধে জেলা আওয়ামী লীগকে আর রাজপথে দেখা যাচ্ছে না। তবে এ বিষয়টি নিয়ে রাজপথে মিছিল সমাবেশ করছেন জেলা যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।
নাম প্রকাশে অনিচ্ছুক ক্ষমতাসীন দলের এক নেতা বলেন, শীর্ষ নেতাদের উচিত মাঠপর্যায়ে সক্রিয় হওয়া। জঙ্গিবাদবিরোধী কর্মসূচি গ্রহণ না করলে সাধারণ মানুষকে সচেতন করা যাবে না।
এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমনের যোগাযোগ করা হলে তাঁর মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। আর জেলা আওয়ামী লীগ সভাপতি মতিউর রহমানের মুঠোফোনে কল করলে তিনি ‘ব্যস্ততা দেখিয়ে’ কথা বলতে রাজি হননি।
উল্লেখ্য, রাজধানীর গুলশান হলি আর্টিসান রেস্টুরেন্টে হামলা ও কিশোগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানের পাশে সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে সারাদেশে সন্ত্রাস বিরোধী কমিটি গঠনের ঘোষণা দেয় ক্ষমতাসীন জোট আওয়ামী লীগ। গত ১১ জুলাই কেন্দ্রীয় শহীদ মিনারে ১৪ দলীয় জোটের সন্ত্রাস-জঙ্গিবাদ বিরোধী সমাবেশ থেকে সারাদেশে সন্ত্রাস বিরোধী কমিটি গঠনের আহ্বান জানান জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com