1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৯:২১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

৭৯তম জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন ধূর্জটি কুমার বসু

  • আপডেট সময় শুক্রবার, ২২ জুলাই, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
সর্বজন শ্রদ্ধেয় শিক্ষাবিদ ধূর্জটি কুমার বসু’র ৭৯তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে জেলা উদীচী। গতকাল বৃহস্পতিবার শহরের আলফাত স্কয়ার সংলগ্ন তাঁর বাসভবনে গিয়ে উদীচীর নেতৃবৃন্দ এই শুভেচ্ছা জ্ঞাপন করেন। এসময় উপস্থিত ছিলেন উদীচীর সভাপতি ও দৈনিক সুনামকণ্ঠ পত্রিকার সম্পাদক বিজন সেন রায়, নির্মল ভট্টাচার্য্য, অ্যাড. এনাম আহমেদ, উদীচী’র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, প্রসেনজিৎ দে, অঞ্জন পুরকায়স্থ, সাংবাদিক শামসুল কাদির মিছবাহ, পুলক রাজ প্রমুখ।
সর্বজন শ্রদ্ধেয় সমাজ হিতৈষী বিশিষ্ট শিক্ষাবিদ ধূর্জটি কুমার বসু বৃহস্পতিবার ৭৯ বছরে পা রেখেছেন। ১৩৪৫ বাংলার শ্রাবণ মাসের বৃহস্পতিবার জন্মগ্রহণকারী ধূর্জটি কুমার বসু শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত থেকে সমাজ উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি সুপ্র ও নাটাব’র সভাপতি, উদীচীর ও টিআইবি’র সদস্য, সিলেট আঞ্চলিক স্কাউটস এর সদস্য, জেলা স্কাউটস এর সহ-সভাপতি ও জগন্নাথ জিউর মন্দির এর সহ-সভাপতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনে দায়িত্ব পালন করছেন।
ধূর্জটি কুমার বসু শহরের কালীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক, বুলচান্দ হাইস্কুল থেকে এসএসসি ও সুনামগঞ্জ সরকারি কলেজ থেকে ১৯৬১ সালে বিএ পাস করে সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের চরমহল্লা স্কুলে ১বছর শিক্ষকতা করেন। পরে শহরের এইচএমপি হাইস্কুলে শিক্ষকতা পেশায় যোগদান করেন। এইচএমপি হাইস্কুলে দীর্ঘ ৪১বছর শিক্ষকতা করে ২০০৩ সালের ২২জুলাই তিনি অবসরে যান। অবসর গ্রহণের পর থেকে বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে যুক্ত হয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com