1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ২৭ জুন ২০২২, ০৩:১৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

‘প্রতিটি জেলায় আইটি ট্রেনিং সেন্টার স্থাপন করা হবে’

  • আপডেট সময় শুক্রবার, ২২ জুলাই, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশে এই প্রথম নাটোরে শেখ কামাল আইটি ট্রেনিং এবং ইনকিউবেশন সেন্টারের উদ্বোধন করা হলো। এর আদলে সারা দেশের প্রতিটি জেলায় একটি করে এই সেন্টার স্থাপন করা হবে। এই সেক্টর থেকে আগামী ২০২১ সালের মধ্যে ৫ বিলিয়ন ডলার আয় করা হবে। সেই সঙ্গে ২০ লাখ মানুষের কর্মসংস্থান করা হবে।
শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে নাটোর পুরাতন জেলখানা চত্বরে ‘শেখ কামাল আইটি ট্রেনিং এবং ইনকিউবেশন সেন্টার’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি।
এসময় শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক খলিলুর রহমান, পৌর মেয়র উমা চৌধুরী জলি প্রমুখ উপস্থিত ছিলেন।
গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মশিউর রহমান জানান, ৯ কোটি ১৩ লাখ ২৭ হাজার টাকা ব্যয়ে ১.১৫ একর জমির ওপর এই ‘শেখ কামাল আইটি ট্রেনিং এবং ইনকিউবেশন সেন্টার’ নির্মাণ করা হবে। ২০১৮ সালের জুন মাসের মধ্যে এই নির্মাণ কাজ শেষ হবে। পুরাতন জেলখানার স্থানে পূর্ত নির্মাণ, নতুন ভবন নির্মাণে ব্যয় হবে বরাদ্দের শতকরা ৭৫ ভাগ অর্থ এবং ১৫ ভাগ অর্থ ক¤িপউটার ও ১০ ভাগ অর্থ ট্রেনিংয়ে ব্যয় হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com