1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ০৫ অগাস্ট ২০২২, ০২:৫৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দেশীয় মাছের উৎপাদন বৃদ্ধিতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানালেন জেলা প্রশাসক

  • আপডেট সময় বুধবার, ২০ জুলাই, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম বলেছেন, ‘জেলার জলাধারগুলোতে মাছের চাষ করার মাধ্যমে জেলার চেহারা বদলে দেয়া যায়। মাদকের দিকে না ছুটে তরুণ সমাজকে মাছ চাষের দিকে মনোযোগ দিলেই প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে স্বাবলম্বী হয়ে ওঠা সম্ভব। মাছ চাষ এক উত্তম বিনিয়োগ। দেশীয় প্রজাতির মাছ চাষ করতে পারলে যেভাবে অধিক লাভ হওয়ার সম্ভাবনা রয়েছে সেভাবে আমাদের দেশীয় মাছের প্রজাতি বিলুপ্তির হাত থেকে রক্ষা করা সম্ভব। তাই চাষের বেলায় দেশীয় মাছের উৎপাদন বৃদ্ধিতে সকলকে এগিয়ে আসতে হবে’।
গতকাল মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত জাতীয় মৎস্য সপ্তাহ প্রাসঙ্গিক সাংবাদিক সম্মেলনের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম। জেলা মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক সুলতান আহমেদের সভাপতিত্বে আলোচনায় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা স্বপন কুমার সাহা, জেলা তথ্য কর্মকর্তা আনোয়ার হোসেন, সহকারি কমিশনার (আইসিটি) মনিরুল হাসান শিমুল।
আনুষ্ঠানিকতার মুক্ত আলোচনা পর্বে বক্তব্য রাখেন সাংবাদিক শামস শামীম, বিন্দু তালুকদার, আকরাম উদ্দিন, এমরানুল হক চৌধুরী, জাকির হোসেন, হিমাদ্রী শেখর ভদ্র, সেলিম আহমদ প্রমুখ।
এ সময় মৎস্য অধিদপ্তরের সরকারি সেবাসমূহ ও প্রকৃত মৎসজীবীদের অধিকার নিশ্চিতকরণ বিষয়ে আলোচনা করা হয়। প্রশাসনের কর্মকর্তারা জাতীয় মৎস্য সপ্তাহ পালনে নানা কর্মসূচি ঘোষণা ও এগুলো সফল করে তোলতে সকলের সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com