1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ২২ জুন ২০২২, ০২:৩৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অবশেষে প্রশাসক পেলো সিলেট জেলা পরিষদ

  • আপডেট সময় বুধবার, ২০ জুলাই, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
অবশেষে এক বছর পর প্রশাসক পেল সিলেট জেলা পরিষদ। সিলেট জেলা পরিষদের নতুন প্রশাসকের দায়িত্ব পেয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক গণপরিষদের সদস্য অ্যাডভোকেট লুৎফুর রহমান। মঙ্গলবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।
২০১৫ সালের সেপ্টেম্বরে সিলেটের প্রবীণ রাজনীতিবিদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুজ জহির চৌধুরী সুফিয়ানের মৃত্যুর পর থেকেই শূন্য সিলেট জেলা পরিষদ প্রশাসকের চেয়ার। এ শূন্যস্থান পূরণ করছেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক গণপরিষদের সদস্য অ্যাডভোকেট লুৎফুর রহমান।
আব্দুল জহির চৌধুরী সুফিয়ানের মৃত্যুর পর ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে তিনি প্রথমে ধরেছিলেন জেলা আওয়ামী লীগের হাল, এবার সিলেট জেলা পরিষদের প্রশাসক হিসেবেও দায়িত্ব গ্রহণ করছেন তিনি।
সিলেট জেলা পরিষদ সংশ্লিষ্ট সূত্র জানায়, সিলেটসহ বেশ কয়েকটি জেলা পরিষদ শূন্য পদে নতুন প্রশাসক নিয়োগসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
সিলেট ছাড়াও বরিশাল, কুড়িগ্রাম ও পিরোজপুর জেলা পরিষদেরও নতুন প্রশাসক নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
সিলেটের ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ইউনিয়নের বড় হাজীপুর গ্রামে জন্মগ্রহণ করা লুৎফুর রহমান তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনের বেশিরভাগ সময়েই বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৬২ সালে পূর্ব পাকিস্তান ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে পদার্পণ করেন, ১৯৭০ ও ১৯৭২ সালে তিনি যথাক্রমে জাতীয় পরিষদের এমপিএ ও এমসিএ নির্বাচিত হোন এবং বর্তমানে তিনি সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
মঙ্গলবার সিলেট, বরিশাল, পিরোজপুর ও কুড়িগ্রাম জেলা পরিষদে নতুন প্রশাসক নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়েছে।
এর আগে নতুন প্রশাসক নিয়োগের ফাইলটি অনুমোদন দিয়ে এর সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠায় স্থানীয় সরকার বিভাগ। প্রধানমন্ত্রীর অনুমোদনের পর প্রজ্ঞাপন জারি করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com