1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৬:৫৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ইউপি নির্বাচনে নিহতদের তালিকা করছে ইসি

  • আপডেট সময় সোমবার, ১৮ জুলাই, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
সম্প্রতি সমাপ্ত নবম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সহিংসতায় নিহতদের তালিকা করছে নির্বাচন কমিশন (ইসি)। তথ্য সংরক্ষণ ও নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার উদ্দেশ্যে এ তালিকা করা হচ্ছে বলে জানা গেছে। সূত্র জানিয়েছে, ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা থেকে আজ সোমবার তথ্য সরবরাহ করতে সকল উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, প্রথম থেকে ষষ্ঠ ধাপ পর্যন্ত নির্বাচনে সংশ্লিষ্ট উপজেলায় কতজন নিহত হয়েছেন, দ্রুত যেন সে তথ্য পাঠানো হয়।
চলতি বছরের গত ফেব্রুয়ারি থেকে ৪ জুন পর্যন্ত ছয় ধাপে দেশের প্রায় ৪ হাজার ইউপি নির্বাচন স¤পন্ন করে ইসি। এতে সব মিলিয়ে শতাধিক লোক নির্বাচনী সহিংসতায় নিহত হয়েছে বলে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। এরমধ্যে নির্বাচনে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীও রয়েছেন। ইসির এক দায়িত্বশীল কর্মকর্তা বলেন, দুটো উদ্দেশ্যে এ তালিকা করা হচ্ছে। প্রথমত, জাতীয় সংসদ অধিবেশনে এ সংক্রান্ত প্রশ্নোত্তর রয়েছে। তাই নিহতের সংখ্যা নির্ধারণ করা হচ্ছে। অন্যদিকে এ তালিকা থেকেই বেরিয়ে আসবে নির্বাচনে দায়িত্বরত কোন কর্মকর্তা-কর্মচারি নিহত হয়েছেন। এতে ক্ষতিপূরণ দিতে সহজ হবে।
সূত্র জানিয়েছে, নির্বাচনী দায়িত্ব পালনরত অবস্থায় কোনো কর্মকর্তা-কর্মচারী নিহত হলে তার পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। আর আহত হলে ৩০ হাজার টাকা সহায়তা দেওয়া হবে। এ বিষয়ে ইসির জ্যেষ্ঠ সহকারী সচিব ফরহাদ হোসেন সাংবাদিকদের জানান, আগেও অনুষ্ঠিত অন্য নির্বাচনে নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। এ নির্বাচনের ক্ষেত্রেও দেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com