1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিক্ষামন্ত্রীকে স্বাগত জানাতে হবে তাই পরীক্ষা স্থগিত!

  • আপডেট সময় রবিবার, ১৭ জুলাই, ২০১৬

বিশেষ প্রতিনিধি ::
দিরাইয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে স্বাগত জানাতে ২টি মাধ্যমিক ও ১টি কলেজের হাজার খানেক শিক্ষার্থীকে বৃষ্টির মধ্যে রাস্থায় দাঁড় করিয়ে রাখা হয়। দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকায় ১ শিক্ষার্থী রাস্তায় অসুস্থ হয়ে পড়ে। সপ্তম শ্রেণির ওই ছাত্রী শহরের দিরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।
শনিবার জেলার দিরাই পৌর শহরের দোওজ এলাকায় সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজ ও সুরঞ্জিত সেনগুপ্ত পলিটেকনিক ইনস্টিটিউটের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠান ছিল। এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। স্থানীয় এমপি সুরঞ্জিত সেনগুপ্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। শিক্ষামন্ত্রীর আগমন উপলক্ষে সকাল শহরের থানা চত্বরে বেলা ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত প্রায় হাজার খানেক ছাত্র-ছাত্রীকে দাঁড় করিয়ে রাখা হয়। কিছু অতি উৎসাহি নেতাকর্মী ও সংশ্লিষ্ট শিক্ষকরা এটা করেন বলে জানা গেছে।
শহরের দিরাই উচ্চ বিদ্যালয়, দিরাই বালিকা উচ্চ বিদ্যালয় এবং বিবিয়ানা মডেল কলেজের ছাত্র-ছাত্রীরা বৃষ্টির মধ্যেই করতালি দিয়ে মন্ত্রীকে স্বাগত জানান।
ছাত্র-ছাত্রীরা জানান, শিক্ষকদের নির্দেশেই তারা মন্ত্রীকে রাস্তায় দাঁড়িয়ে স্বাগত জানান। রাস্তায় দাঁড় করিয়ে রাখার কারণে তারা ক্লাশ ও পরীক্ষায় অংশ নিতে পারেন নি।
এদিকে মন্ত্রীর আগমনে দিরাই উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণি থেকে ৯ম শ্রেণির অর্ধবার্ষিকী পরীক্ষা ও ১০ম শ্রেণির প্রাক নির্বাচনী পরীক্ষা স্থগিত করা হয়। শিক্ষকরা ছাত্রদের জানিয়েছেন, পরবর্তীতে স্থগিত পরীক্ষা নেয়া হবে।
দিরাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সব্যসাচি দাস বলেন, নুরুল ইসলাম নাহিদ একজন গণ্যমান্য ব্যক্তি ও মন্ত্রী। তিনি এলাকায় এসেছেন শোনে বিদ্যালয়ের ছাত্ররা নিজ থেকেই রাস্তায় দাঁড়িয়ে তাকে স্বাগত জানিয়েছেন। তাদের রাস্তায় দাঁড়ানোর জন্য আমরা কোন চাপ দেইনি। তিনি জানান, স্থগিত পরীক্ষা পরবর্তীতে নেয়া হবে।
দিরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবাল বলেন, মন্ত্রীকে দেখতে বিদ্যালয়ের মেয়েরা উদগ্রিব ছিল, তারা নিজ থেকেই রাস্তায় দাঁড়িয়ে তাকে স্বাগত জানিয়েছে। আমরা তাদের রাস্তায় দাঁড়ানোর জন্য কোন নির্দেশ দেয়নি।
দিরাই উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির এক ছাত্র জানান, স্যাররা বলেছেন রাস্তায় দাঁড়িয়ে মন্ত্রী স্বাগত জানাতে, স্যারদের কথা মত আমরা মন্ত্রীকে স্বাগত জানিয়েছি। একই কথা জানিয়েছেন, দিরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা।
জেলা শিক্ষা অফিসার মো. নিজাম উদ্দিন বলেন, মন্ত্রীমহোদয় নিজেই ছাত্র-ছাত্রীদেরকে দাঁড় করিয়ে রাখাটা পছন্দ করেন না, বৃষ্টির মধ্যে তাদের দাঁড়িয়ে রাখাটা শিক্ষকদের উচিত হয়নি। আর দিরাই উচ্চ বিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুক্রবার অথবা শনিবার নেয়া হবে বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমাকে জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com