1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:৫০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আ.লীগের সন্ত্রাসবিরোধী কমিটি : ২১ জুলাইয়ের মধ্যে কমিটি গঠন সম্পন্নে তৃণমূলে চিঠি

  • আপডেট সময় শনিবার, ১৬ জুলাই, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
জেলা ও মহানগর, উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ডে একই উদ্দেশ্যে ভিন্ন ভিন্ন ফরম্যাটে সারা দেশে সন্ত্রাসবিরোধী কমিটি গঠনের জন্য তৃণমূল নেতাদের নির্দেশ দিয়ে চিঠি দিচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।
দলটির যুগ্ম সাধারণ স¤পাদক মাহবুব উল আলম স্বাক্ষরিত চিঠি সংশ্লিষ্ট নেতাদের ঠিকানায় পাঠানো হচ্ছে। ইতিমধ্যে সংশ্লিষ্ট ইউনিটের সভাপতি ও সাধারণ স¤পাদকের নামে এই চিঠি পাঠানোর কাজ শুরু হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক দলীয় একাধিক সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।
মাহবুব উল আলম হানিফ স্বাক্ষরিত চিঠিতে সংশ্লিষ্ট নেতাদের প্রতি নির্দেশ ও আহ্বান জানিয়ে বলা হয়েছে, গত ৩ জুলাই ১৪ দলীয় জোটনেত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে তার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
চিঠিতে আরো বলা হয়, এই বৈঠকে জোটনেত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক দেশব্যাপী ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা এবং মহানগরগুলোতে সন্ত্রাসবিরোধী কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।
এই কমিটির অন্যতম কাজ হচ্ছে সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গি তৎপরতাকারীদের বিরুদ্ধে জনগণকে সচেতন করা। এবং তাদের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা। এই কমিটি ১৪ দলীয় জোটের নেতা-কর্মীদের পাশাপাশি মুক্তিযুদ্ধের পক্ষের সকল অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শক্তি, সুশীল সমাজ, বুদ্ধিজীবী, শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী, সাংবাদিক, কৃষিবিদ, পেশাজীবী, সংস্কৃতিকর্মী, শ্রমিক, কৃষক, নারী, ছাত্র, যুবক, তরুণ সমাজসহ সর্বস্তরের জনগণ ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনকে ব্যাপকভাবে অংশগ্রহণ এবং সমন্বয়ে গঠন করবেন।
চিঠিতে বলা হয়েছে, সভায় এই মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়েছে যে, জেলা ও মহানগরে ১ জনকে সভাপতি, ১৭ জনকে সহ-সভাপতি, ১ জন সদস্যসচিব ও বাকিদের সদস্য, উপজেলায় ১ জনকে সভাপতি, ১০ জনকে সহ-সভাপতি, ১ জন সদস্যসচিব ও বাকিদের সদস্য, ইউনিয়নে ১ জন সভাপতি, ৬ জনকে সহ-সভাপতি, ১ জন সদস্যসচিব ও বাকিদের সদস্য এবং ওয়ার্ডে ১ জন সভাপতি, ৩ জন সভাপতি, ১ জন সদস্যসচিব ও বাকিদের সদস্য করে কমিটি গঠন করতে হবে।
আগামী ২১ জুলাইয়ের মধ্যে কমিটি গঠন স¤পন্ন করতে হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।
চিঠিতে আরো বলা হয়, আপনারা জানেন যে, বিএনপি-জামায়াত জোট বিভিন্ন ছদ্মাবরণে সাম্প্রতিক সময়ে হত্যা, গুপ্তহত্যা, টার্গেট কিলিং, বিদেশি নাগরিকদের হত্যা, ধর্মীয় উপাসনাগুলোতে আক্রমণ ও বোমা হামলার মাধ্যমে দেশকে অস্থিতিশীল ও বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি হেয় করার অপচেষ্টা চালাচ্ছে। ধর্মের নামে জঙ্গিবাদ ও সন্ত্রাসকে উসকে দিচ্ছে, নিরীহ, নিরস্ত্র সাধারণ মানুষকে হত্যা করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে হীন রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে চাচ্ছে। এই অপশক্তি দেশের ক্রমবর্ধমান উন্নয়ন ও অগ্রগতির ধারাকেও ব্যাহত করে দেশে সন্ত্রাসবাদ কায়েম করতে চাচ্ছে। এরা পবিত্র ধর্ম ইসলাম ও মানবতার শত্রু, দেশের গণতন্ত্র উন্নয়ন ও অগ্রযাত্রার শত্রু।
এদিকে, গত ৮ জুলাই বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের যৌথ সভায় ১২ জুলাই থেকে ২১ জুলাইয়ের মধ্যে দেশের পাড়া-মহল্লায় সন্ত্রাস প্রতিরোধ কমিটি করে কেন্দ্রীয় নেতাদের অবহিত করার আহ্বান জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক জাহাঙ্গীর কবির নানক।
ওই সভায় নানক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে গ্রাম, ইউনিয়ন, উপজেলা বা থানা থেকে জেলা শহরের প্রতিটি পাড়া-মহল্লায় সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ‘সন্ত্রাস প্রতিরোধ কমিটি’ করার আহ্বান জানিয়েছেন। আপনারা সেই আহ্বানে সাড়া দিয়ে এটা নির্দিষ্ট সময়ের মধ্যে করে কেন্দ্রীয় নেতাদের অবহিত করবেন। আর কমিটি করার সময় দেখবেন- যাতে লাউ-কদু, কদু-লাউ এক হয়ে না যায়। এটা যেন আমাদের (আওয়ামী লীগ) মধ্যেই সীমাবদ্ধ না থাকে। এতে জঙ্গি ও সন্ত্রাসবাদের মদদদাতা, পৃষ্ঠপোষক ব্যতীত সকল শিক্ষক, চিকিৎসক, ব্যবসায়ী, ইমাম, পুরোহিত, সমাজের গণ্যমান্য ব্যক্তি থেকে সব শ্রেণি-পেশার মানুষকে অন্তর্ভুক্ত করবেন।
ওই সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমও ১২ জুলাই থেকে ২১ জুলাইয়ের মধ্যে সন্ত্রাস প্রতিরোধ কমিটি করতে নেতাদের প্রতি আহ্বান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com