1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগ : প্রভাব বিস্তার নিয়ে উত্তেজনা : পুলিশ মোতায়েন

  • আপডেট সময় শুক্রবার, ১৫ জুলাই, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সরকারি কলেজ ক্যাম্পাসে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের নেতাকর্মীরা একই সময়ে একই স্থানে মিছিল সমাবেশ করায় উত্তেজনা ছড়িয়ে পরে। এসময় দুটি মিছিল একে অপরের দিকে অগ্রসর হতে থাকলে কলেজের সাধারণ শিক্ষার্থীরা দৌড়ে ক্যাম্পাস ত্যাগ করে। তবে ঘটনাস্থলে তাৎক্ষনিক পুলিশ পৌঁছে পরিস্থিতির নিয়ন্ত্রণ আনে।
বৃহস্পতিবার দুপুরে সরকারি কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটলে কলেজের বিভিন্ন শাখার পাঠ কার্যক্রম বন্ধ করে শিক্ষার্থীদের ক্যাম্পাস ত্যাগ করতে বলেন শিক্ষকরা।
জানা যায়, সুনামগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের নব গঠিত কমিটির নেতাকর্মীরা মির্জা রাকিব আহমদ সুমন ও প্রভাংশু তালুকদার বিপ্টুর নেতৃত্বে ক্যাম্পাসে মিছিল করতে গেলে ছাত্রলীগের সভাপতি দাবিদার ফয়সলের নেতৃত্বে আরো একটি মিছিল ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময় উভয় পক্ষের নেতাকর্মীরা পরস্পর বিরোধী ও আক্রমানাত্মক হয়ে উঠলে উত্তেজনা ছড়িয়ে পরে। এ সময় ক্যাম্পাস থেকে সাধারণ শিক্ষার্থীরা দ্রুত বেড়িয়ে যেতে দেখা যায়। পরিস্থিতি স্বাভাবিক করতে সদর মডেল থানার এসআই এমরান হোসেন ও এএসআই হান্নানের নেতৃত্বে পুলিশের দুটি দল ঘটনাস্থলে পৌঁছে। এসময় পুলিশের পক্ষ থেকে নেতাকর্মীদেরকে নির্দেশনা দিলে তারা আলাদা আলাদা স্থানে অবস্থান নেয়। পরে ফয়সলের নেতৃত্বে থাকা অংশটি ক্যাম্পাস ত্যাগ করে। পুলিশের নির্দেশনা অনুযায়ী আরো কিছু সময় পরে সুমন ও বিপ্টুর অংশটিও ক্যাম্পাস থেকে বেড়িয়ে যায়।
কলেজ ছাত্রলীগের সভাপতি মির্জা রাকিব আহমেদ সুমন জানান, বহিরাগতরা শিক্ষার্থীদের স্বাভাবিক পাঠকার্যক্রমকে বাধাগ্রস্ত করতে দলবল নিয়ে কলেজ ক্যাম্পাসে মিছিল করেছে। তারা প্রকৃত ছাত্র নয় বলেও উল্লেখ করেন তিনি। তিনি আরো জানান, কলেজে বহিরাগতরা শিক্ষার্থীদেরকে বিরক্ত করছে, অথচ কলেজ প্রশাসন এটিকে আরো গুরুত্ব দিয়ে দেখছে না, কঠোর পদক্ষেপ গ্রহণ না করায় এবার তারা দলবল নিয়ে ক্যাম্পাসে মিছিল পর্যন্ত করলো, অচিরেই সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার কথা ভেবে কলেজ প্রশাসন ও দায়িত্বশীলদেরকে বিষয়টি আরো গুরুত্ব দিয়ে দেখা উচিৎ।
কলেজ ছাত্রলীগের এক পক্ষের সভাপতি দাবিদার ফয়সল আহমদ জানান, কলেজে তারা ছাত্রলীগের নেতাকর্মী নিয়ে মিছিল করেছেন। তাদের মিছিলটি ক্যাম্পাসের সকল প্রধান প্রধান এলাকা প্রদক্ষিণ করেছে। তিনি নিজেকে ছাত্রলীগের নিবেদিতপ্রাণ কর্মী হিসেবেই উল্লেখ করেন। তিনি আরো জানান, কলেজে নতুন শিক্ষার্থীদেরকে স্বাগত জানিয়ে তারা মিছিলটি করেছেন। এসময় অন্য একটি পক্ষের কিছু ছেলেরা ক্যাম্পাসে শ্লোগান দিয়েছে।
এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ চৌধুরী বলেন, ‘সুমন ও বিপ্টুর নেতৃত্বে কলেজ ছাত্রলীগের যে মিছিল হয়েছে সেটাই প্রকৃত ছাত্রলীগের মিছিল, আর বাকি যারা ছাত্রলীগের শ্লোগান দিয়ে মিছিল করেছে তারা ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে ছাত্রলীগের শ্লোগান দিয়ে জামায়াত শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করতে চায়।’
জেলা ছাত্রলীগের সভাপতি ফজলে রাব্বি স্মরণ বলেন, ‘সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মির্জা রাকিব আহমেদ সুমন ও সাধারণ সম্পাদক প্রভাংশু তালুকদার বিপ্টু। তারা কলেজ ক্যাম্পাসে মিছিল করেছে, আর বাকি যারা পাল্টা মিছিল করেছে এরা বহিরাগত, এরা ছাত্রলীগের কেউ না’।
সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুন অর রশিদ চৌধুরী বলেন, ‘আমরা কলেজে দুই পক্ষের মিছিলের খবর পেয়ে তাৎক্ষনিকভাবে সেখানে পুলিশ মোতায়েন করি, পুলিশ সদস্যরা ঘটনাস্থলের অবস্থা স্বাভাবিক পর্যায়ে আনতে সক্ষম হন।’ এ ব্যাপারে কলেজ প্রশাসনের কেউ কথা বলতে চাননি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com