1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ব্যারিস্টার ইমনের প্রচেষ্টায় ছেখনিখাড়া-বুড়িস্থল সংযোগ সড়ক নির্মাণের পথে

  • আপডেট সময় শুক্রবার, ১৫ জুলাই, ২০১৬

বিশেষ প্রতিনিধি ::
গত বছর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বোর্ডসভা প্রথম বারের মতো কেন্দ্রের বাইরে এসে প্রান্তিক শহর সুনামগঞ্জে সম্পন্ন করেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্টরা। ওই সভা আয়োজনের উদ্যোগ নিয়ে আলোচনা আসেন সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের পরিচালক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন। জানা গেছে ওই সভায় ব্যারিস্টার ইমন তার বক্তব্যে একাধিক দাবির সঙ্গে সুনামগঞ্জের ছেখনিখাড়া-বুড়িস্থল সংযোগ সড়ক (লিংক রোড) নির্মাণের দাবি জানান।
পরবর্তীতে তিনি প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আবুল কালাম আজাদকে এ ব্যাপারে একটি ডিওলেটার দেন। সম্প্রতি ওই ডিওলেটারের আলোকে গত জুন মাসে এই সংযোগ সড়কের অনুমোদন দিয়েছে একনেক। শীঘ্রই প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে ২ কি.মি দৈর্ঘ্যরে এই সড়কের নির্মাণপ্রক্রিয়া শুরু হবে বলে জানা গেছে।
জানা গেছে, দীর্ঘদিন ধরেই শহরের সৌন্দর্য্য বৃদ্ধি ও সম্প্রসারণের লক্ষ্যে এই সংযোগ সড়ক নির্মাণের দাবি উঠে। নানাজন এই দাবি উত্থাপন করলেও কাগজে-কলমে দাবি বাস্তবায়নে এগিয়ে আসেন ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন। তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বোর্ডসভায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব ড. আবুল কালাম আজাদের কাছে দাবিসহ একটি ডিওলেটার দেন। একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে এই ডিওলেটার ও প্রধানমন্ত্রীর মুখ্যসচিবের ভূমিকায় প্রকল্পটি আলোর মুখ দেখে। একনেকে বরাদ্দ দেওয়া হয় এই সংযোগ সড়ক নির্মাণে। এলাকাবাসী জানিয়েছেন এই সড়ক নির্মাণকাজ শুরু হলে ওই এলাকার আর্থসামাজিক অবস্থার দ্রুত উন্নতি হবে।
এ বিষয়ে জেলা পরিষদের প্রশাসক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বলেন, আমি সুনামগঞ্জে গত বছর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সভায় বক্তব্যে এ দাবি জানিয়েছিলাম। পাশাপাশি মুখ্যসচিব মহোদয়কে একটি ডিওলেটারও দিয়েছিলাম। অবশেষে জনগণের এ দাবিটি একনেকের গত সভায় পূরণ হয়েছে। এই দাবি পূরণে আমি জননেত্রী শেখ হাসিনা এবং তার সুযোগ্য মুখ্যসচিব ড. আবুল কালাম আজাদকে কৃতজ্ঞতা জানাচ্ছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com