1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:৫১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্থায়ী কার্যালয় নেই : বিএনপি ও জাতীয় পার্টির

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০১৬

বিশেষ প্রতিনিধি ::
স্থায়ী কার্যালয় নেই দেশের বড় দল বিএনপি ও দেশের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির (জাপা)। অস্থায়ী কার্যালয়েই এই দুই রাজনৈতিক দলের কার্যক্রম পরিচালিত হয়। ইনডোরে বড় কর্মসূচি পালন করতে গেলে হল রুম ভাড়া করতে হয় দুই দলের নেতাদের।
দেশের অন্যতম বড় দল বিএনপি। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতে প্রতিষ্ঠিত দলটি ক্ষমতায় কয়েকবার। দেশের অন্যান্য জেলার তুলনায় সুনামগঞ্জে বিএনপি’র রাজনৈতিক অবস্থানও শক্তিশালী। রাজপথে এই দলটির নেতাকর্মীরা সক্রিয়। কিন্তু দীর্ঘদিন ধরে এই দলটির নিজস্ব কোন দলীয় কার্যালয় নেই। মধ্য সময়ে শহরের ট্রাফিক পয়েন্ট এলাকায় বিএনপি’র অস্থায়ী কার্যালয় থাকলেও পরে তা সড়িয়ে নেয়া হয়। পরে কার্যালয় শূন্য হয়ে পড়ে দলটি।
মূলত বিএনপি দুই ভাগে বিভক্ত। এক ভাগের নেতৃত্ব দিচ্ছেন জেলা বিএনপি’র আহ্বায়ক ও সাবেক এমপি নাছির উদ্দিন চৌুধুরী। অপর ভাগের নেতৃত্বে আছেন সাবেক হুইপ ও জেলা বিএনপি সাবেক সভাপতি অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া। আছপিয়ার গ্রুপের দলীয় কর্মকা- মূলত শহরের কাজির পয়েন্টস্থ অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া বাসভবন থেকে পরিচালিত হয়। আর নাছির চৌধুরীর গ্রুপ শহরতলীর জলিলপুরস্থ একটি বাসা ভাড়া নিয়ে অস্থায়ী কার্যালয় করে দলীয় কার্যক্রম পরিচালিত করেন নেতারা।
বিএনপি’র মতো একই অবস্থা জেলা জাতীয় পার্টিরও (জাপা)। নিজস্ব পার্টি অফিস নেই দীর্ঘ দিন থেকেই। এক সময় এই দলটির কার্যক্রম পরিচালিত মতো সাবেক মন্ত্রী মরহুম মেজর (অব) ইকবাল হোসেন চৌধুরীর শহরের আরপিননগরস্থ বাস ভবনে। পরবর্তীতে তিনি মারা গেলে সভাপতি হন সাবেক এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ। তিনি তার উকিলপাড়াস্থ বাসভবনে অস্থায়ী কার্যালয় করে দলীয় কার্যক্রম পরিচালনা করেন। বর্তমানে জেলা জাপার আহ্বায়কের দ্বায়িত্ব পালন করছেন সদর আসনের এমপি অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ। তিনি নিজ বাস ভবনে দলীয় কার্যক্রম পরিচালনা করেেছন।
জেলা বিএনপি’র আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরী বলেন, জেলা বিএনপি’র অস্থায়ী কার্যালয় জলিলপুর, সেখান থেকেই দলীয় কার্যক্রম পরিচালিত হচ্ছে।
জেলা জাপার আহ্বায়ক অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, জেলা জাতীয় পার্টির স্থায়ী কার্যালয়ের জন্য বড় পরিসরে জায়গা খোঁজা হচ্ছে, জায়গা পেলে শিগরই আধুনিক কার্যালয় নির্মাণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com