1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিশেষ নজরদারিতে সামাজিক যোগাযোগ মাধ্যম

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
সাম্প্রতিক জঙ্গি হামলার প্রেক্ষিতে বিশেষ নজরদারিতে রয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম। বিদেশ থেকে যারা ধর্মীয় উসকানিমূলক প্রচারণা চালিয়ে আসছে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার উদ্যোগ নিয়েছে সরকার। এ লক্ষ্যে প্রবাসী বাংলাদেশিদের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকেও রাখা হয়েছে নজরদারিতে। এ বিষয়ে জড়িত প্রবাসীদের দেশে এনে প্রচলিত আইনের ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।
যোগাযোগ মাধ্যমে ভার্চুয়াল জগৎ যে আলোড়ন তুলেছে তাতে বিশ্ব এখন হাতের মুঠোয়। তথ্য আদান প্রদান সহ নানা ইস্যুতে জনমত গঠনে ভূমিকা রাখছে ফেসবুক, টুইটার, ইউটিউবসহ নানা মাধ্যম।
সম্প্রতি উগ্রপন্থাসহ ভ্রান্থ ধর্মীয় মতবাদ ছড়িয়ে দেয়ার ক্ষেত্রে ভার্চুয়াল মাধ্যম ব্যবহার হয় বড় অনুসঙ্গ হিসেবে। দেশি বিদেশি বিভিন্ন ওয়েবপেইজে ভিন্ন মতের লিখা ,ছবি ও ভিডিও পোস্ট করা হয় যা ছড়িয়ে পড়ে শেয়ারের মাধ্যমে। এবস্থায় দেশের সামাজিক যোগাযোগ মাধ্যমকে বিশেষ নজরদারির আওতায় আনা হয়েছে। প্রবাস থেকে উগ্রপন্থার পক্ষে প্রচারণা হচ্ছে কিনা সে বিষয়টিও রয়েছে নজরদারিতে। প্রবাসিরা কেউ এধরনের কর্মকান্ডে জড়িয়ে পড়লে তাদেরকে দেশে ফিরিয়ে এনে আইনের মুখোমুখি করা হবে বলেও জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তাই প্রবাসী বাঙ্গালিদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সতর্ক হওয়ার তাগিদও পররাষ্ট্র মন্ত্রণালয়ের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com