1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দ. সুনামগঞ্জ উপজেলা যুবলীগ : পদ বাগাতে এমএ মান্নান ঘনিষ্ঠদের সঙ্গে বিরোধীদের সম্পর্কোন্নয়ন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা যুবলীগের কমিটি গঠনের তোড়জোড় শুরু হওয়ায় স্থানীয় সাংসদ, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান ঘনিষ্ঠদের কদর বেড়েছে। মন্ত্রীর বিপক্ষে গিয়ে উপজেলায় দল পাকানোর কাজ যারা করেছিলেন তারা এখন ফাটা বেলুনের মতো চুপসে গেছেন। এখন তারা কমিটিকে সামনে রেখে পদে আসতে এই কৌশল নিয়েছেন বলে একটি সূত্র জানিয়েছে। জানা গেছে আজ বৃহস্পতিবার উপজেলার ৮ ইউনিয়নের যুবলীগের নেতাকর্মীদের নিয়ে বর্ধিতসভা অনুষ্ঠিত হবে।
জানা যায়, কয়েক বছর আগে সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজী আবুল কালাম দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হেকিমকে সঙ্গে নিয়ে স্থানীয় সাংসদ এমএ মান্নানের বিরুদ্ধে চলে যান। ওই সময় নিজের বলয়ের কিছু নেতাকর্মী নিয়ে একটি গ্রুপ তৈরির চেষ্টা করেন তিনি। তবে সম্প্রতি উপজেলা যুবলীগের কমিটিসহ অন্যান্য অঙ্গ সংগঠনের কমিটি গঠনের তোড়জোড় শুরু হলে মন্ত্রী বিরোধীরা কৌশলে মন্ত্রীর ঘনিষ্ঠদের সঙ্গে মেশার চেষ্টা করছেন। সম্প্রতি ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সেই বিরোধীদের অনেককেই দেখা গেছে।
একটি সূত্র জানিয়েছে উপজেলা যুবলীগের কমিটি গঠন নিয়ে দক্ষিণ সুনামগঞ্জে কাজ শুরু হয়েছে। কয়েকদিন আগে জেলা যুবলীগের আহ্বায়কসহ জেলা যুবলীগ দক্ষিণ সুনামগঞ্জে সভা করে কয়েকটি ইউনিয়ন কমিটি গঠন করেছে। জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল উপজেলার দায়িত্বশীলদের সাফ জানিয়েছেন মন্ত্রীর সঙ্গে পরামর্শ করে কমিটি গঠনের। এই ঘোষণার পর যারা হাজী আবুল কালামের সঙ্গে মন্ত্রী এমএ মান্নান বিরোধী জোটে সক্রিয় ছিল তারাও এখন গলার সুর নরোম করে ভিন্ন সুরে কথা বলছেন। কমিটিতে স্থান পেতে যারা মন্ত্রীর ঘনিষ্ঠ তাদের সঙ্গে সম্পর্ক উন্নয়নের চেষ্টা করছেন। সাম্প্রতিক নানা অনুষ্ঠানে সেই সম্পর্ক উন্নয়নের চেষ্টা দেখা গেছে। জানা গেছে ঈদ পরবর্তী শিল্পকলা একাডেমির একটি অনুষ্ঠানে যোগ দিতে প্রতিমন্ত্রী এমএ মান্নানের গাড়িতে উঠে সুনামগঞ্জে আসেন উপজেলা চেয়ারম্যান হাজী আবুল কালাম। এর আগে প্রতিমন্ত্রীর বাড়িতে ঈদ পুনমির্লনী অনুষ্ঠানে তাদের অনেকেই কুশল বিনিময়ের সঙ্গে ভুলের ক্ষমাও চান।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান বলেন, একজন সজ্জ্বন ও জনপ্রিয় নেতা এমএ মান্নান। নির্বাচনী এলাকাসহ জেলার সাধারণ মানুষ তাকে শ্রদ্ধার চোখে দেখেন। তাই এই এলাকার উন্নয়ন, রাজনীতি তাকে ঘিরেই আবর্তিত হয়। যারা আমাদের নেতার বিরুদ্ধে গিয়ে দল পাকানোর চেষ্টা করেছিল তারা অনেকেই নিজের ভুল বুঝে গত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে ক্ষমা চেয়েছেন।
সুনামগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল বলেন, আগামী ৩০ জুলাই দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা যুবলীগের সম্মেলন হবে। সম্মেলনের মাধ্যমেই কমিটি গঠন হবে। তবে কমিটিতে স্থানীয় সাংসদের পরামর্শ নেব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com