1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মন্দিরের কাছে বেনামি হুমকির চিঠি

  • আপডেট সময় মঙ্গলবার, ১২ জুলাই, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
কমলগঞ্জে মণিপুরি সম্প্রদায়ের একটি মন্দিরের পাশে বেনামি হুমকির চিঠি পাওয়া গেছে। রোববার সকালে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার উত্তর বালিগাঁও গ্রামের মনিপুরি সম্প্রদায়ের অনিল ঠাকুরের বাড়ির পাশের মন্দিরে এই চিঠি পাওয়া যায়। হাতে লেখা ওই চিঠিতে ঠাকুর পরিবারের সবাইকে ধর্মান্তরিত হবার কথা বলা হয়েছে, না হলে ‘৩০২’ ঘটবে বলে লেখা রয়েছে চিঠিতে।
বাংলাদেশের দ-বিধিতে ৩০২ ধারায় মৃত্যুদ-ের শাস্তির বিধান রয়েছে। ৩০২ বলতে তাই মূলত হত্যার হুমকিরই ইঙ্গিত করা হয়েছে বলে ধারনা করা হচ্ছে।
কমলগঞ্জে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ বদরুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উড়ো চিঠির খবর পেয়েই ওই এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। চিঠি পাওয়ার পর থেকে ওই এলাকার মণিপুরি সম্প্রদায়ের মাঝে আতঙ্ক দেখা দেয়।
এ ব্যাপারে মণিপুরি সম্প্রদায়ের নেতা ও মুক্তিযোদ্ধা আনন্দ সিংহ বলেন, গত পরশু একটি খাম পড়ে থাকতে দেখে আমাদেরই এক শিশু সেটা কুড়িয়ে পায়। পরে চিঠি পড়ে দেখতে পাই ঠাকুর পরিবারকে ধর্মান্তরিত হবার হুমকি দেওয়া হয়েছে। ধর্মান্তরিত না হলে ৩০২ ঘটানো হবে। আর এই ঘটনা কাউকে জানালে ২ দিনের মধ্যেই খারাপ কিছু করার হুমকি দেয়া হয়।
আনন্দ জানান, পুলিশকে জানানোর পর তারা সাথে সাথেই নিরাপত্তা নিশ্চিত করে আমাদের সহযোগিতা করছে।
এদিকে ওসি বদরুল জানান, হুমকির বিষয়টি জানার পরই উপজেলা নির্বাহী অফিসার ও স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ব্যাপারে কেউ থানায় সাধারণ ডায়েরি না করলেও পুলিশ হুমকির বিষয়টি স্ব-উদ্যোগে নথিভুক্ত করে রেখেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com