1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাংলাদেশের মাটিতে জঙ্গিবাদের ঠাঁই হবে না : প্রধানমন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ১২ জুলাই, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনা হুঁশিয়ারি দিয়ে বলেছেন, বাংলাদেশের মাটিতে কখনই জঙ্গিবাদের ঠাঁই হবে। মঙ্গলবার দুপুরে গণভবনে জঙ্গিবিরোধী জনসচেতনতা বাড়াতে জেলা পর্যায়ের কর্মকর্তা ও সচেতন নাগরিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বক্তব্যের সময় তিনি এ হুঁশিয়ারি দেন।
প্রধানমন্ত্রী বলেন, ইসলাম সব সময় আমাদের একটা চেতনা দেয়, সকলের কল্যাণে কাজ করা। অথচ যারা নামাজ না পড়ে মানুষ হত্যা করে, তারা এদেশে কোন ইসলাম কায়েম করতে চায়? ইসলামের নামে মানুষ হত্যা কখনও সঠিক ইসলাম হতে পারে না। তিনি বলেন, জনগণের সমর্থন নিয়ে আমরা দেশের উন্নয়ন এবং মানুষের কল্যাণে কাজ করছি। আমি চাই দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে। কিন্তু অনেকেই দেশের উন্নয়ন চায় না। তারাই ঈর্ষান্বিত হয়ে ষড়যন্ত্র করছে। যারা ইংরেজি মাধ্যম বা উচ্চ শিক্ষায় শিক্ষিত তারা কীভাবে জঙ্গিবাদে জড়ায় এমন প্রশ্ন রেখে শেখ হাসিনা বলেন, আমাদের দেশের মানুষ ধর্মপ্রাণ, কিন্তু ধর্মান্ধ নয়। কারা তাদের বিপথে নিচ্ছে, কিভাবে নিচ্ছে, সেটা আমাদের বের করতে হবে।
অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, নিজেদের ছেলে-মেয়েরা কি করে, কোথায় যায়, তা অভিভাবকদের খেয়াল রাখতে হবে। সন্তানদের বিষয়ে তাদের সচেতন হতে হবে। ভুল পথে যেন আমাদের ছেলে-মেয়েরা না যায়, সেটি খেয়াল রাখতে হবে। প্রধানমন্ত্রী বলেন, ‘আমি চাই বাংলাদেশ জঙ্গি ও সন্ত্রাসমুক্ত হবে। বাংলাদেশ উন্নত হবে, সমৃদ্ধি অর্জন করবে।’ তিনি আরও বলেন, ‘সবাই সম্মিলিতভাবে জঙ্গিবাদ প্রতিরোধে এগিয়ে আসতে হবে। বাংলাদেশে জঙ্গিবাদের কোনো ঠাঁই হবে না।’ এ সময় প্রত্যেক মসজিদে ইমামদের জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী বক্তব্য দেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com