1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মহিলা পরিষদের প্রতিবাদ সমাবেশ : জঙ্গিবাদের বিরুদ্ধে ঘরে ঘরে দুর্গ গড়ে তোলার ডাক

  • আপডেট সময় সোমবার, ১১ জুলাই, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
দেশব্যাপী উগ্র সাম্প্রদায়িক জঙ্গিগোষ্ঠীর হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ সুনামগঞ্জ জেলা শাখা। সমাবেশ থেকে জঙ্গিবাদ প্রতিরোধে ঘরে ঘরে দুর্গ গড়ে তোলার ডাক দেয়া হয়। রোববার বিকেলে শহরের আলফাত স্কয়ারে অনুষ্ঠিত সমাবেশে বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সমাবেশে বক্তব্য রাখেন মহিলা পরিষদের সভানেত্রী গৌরী ভট্টাচার্য্য, কমরেড রমেন্দ্র কুমার দে মিন্টু, নারীনেত্রী শক্তি দত্তা বসু, শরীফা আশরাফী শম্পা, পাঞ্চালী চৌধুরী, রাশেদা বেগম, মল্লিকা দাস, জেলা যুব ইউনিয়নের সভাপতি অ্যাডভোকেট এনাম আহমদ, পৌর কাউন্সিলর চঞ্চল কুমার লোহ, জেলা উদীচী’র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, জ্যোতিভূষণ তালুকদার ঝন্টু, শিল্পী সরকার, স্মৃতি চৌধুরী, অ্যাড. প্রসেনজিৎ দে প্রমুখ।
বক্তারা বলেন, সারাদেশে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান, পুরোহিত, যাজক, পুলিশসহ বিদেশি নাগরিকরা একের পর এক হামলার শিকার হচ্ছেন। এই সব হামলা প্রতিরোধ করতে হবে। জঙ্গিবাদের বিরুদ্ধে ঘরে ঘরে দুর্গ গড়ে তোলতে হবে।
বক্তারা আরও বলেন, গত ১ জুলাই রাজধানীর গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় যে নৃশংস হত্যাকান্ড সংগঠিত হয়েছে এতে সমাজের মেধাবী তরুণ শিক্ষার্থী, বিদেশি বন্ধু এবং আইন-শৃঙ্খলা বাহিনীর ভাইয়েরা প্রাণ দিয়েছেন। শোলাকিয়ায় বোমা হামলায় প্রাণ দিয়েছেন কিছু মানুষ। এদেশের নারী সমাজ এসব ঘটনায় মর্মাহত, শোকাহত। বক্তারা বলেন, তরুণরা কোথায় যাচ্ছে, ঠিক পথে যাচ্ছে না ভুল পথে যাচ্ছে, তা লক্ষ্য রাখার দায়িত্ব পরিবারের পাশাপাশি রাষ্ট্র, সমাজ, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সবার। সন্ত্রাসীদের কোন দল, ধর্ম, জাত এবং সম্প্রদায় নেই। কাজেই এখনই সময় জাতীয় ঐক্য গড়ে তোলার এবং সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর। মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে আমাদের একটি অসাম্প্রদায়িক সমাজ গড়ার কাজ করে যেতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com