1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ২৩ মে ২০২২, ০৫:৩৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পর্যটন স্পটগুলো মুখরিত

  • আপডেট সময় সোমবার, ১১ জুলাই, ২০১৬

মাহমুদুর রহমান তারেক ::
ঈদের ছুটিতে সুনামগঞ্জের পর্যটন স্পটগুলো পর্যটকদের পদভারে মুখরিত হয়ে উঠছে। সারাদেশ থেকে হাওরের সৌন্দর্য্য উপভোগ করতে আসছেন পর্যটকরা। হোটেল-গেস্ট হাউজগুলোও আগে থেকেই পর্যটকরা বুকিং দিয়ে রেখেছেন। এদিকে পর্যটকদের জন্য আলাদা নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ প্রশাসন।
তাহিরপুরের টাঙ্গুয়ার হাওর ঈদের দিন থেকেই পর্যটকদের পদভারে মুখরিত। হাওরের প্রাকৃতিক সৌন্দর্য পর্যটকরা নৌকা দিয়ে ঘুরে ঘুরে দেখছেন। এছাড়া তাহিরপুর উপজেলার যাদুকাটা নদী, বারেকের টিলা, ট্যাকেরঘাটে পর্যটকদের উপস্থিতি ছিল লক্ষণীয়। ভারতীয় হাই কমিশনের ফাস্ট সেক্রেটারি যীশু মুখার্জি তাঁর স্ত্রীকে নিয়ে টাঙ্গুয়ার হাওর ভ্রমণ করেছেন। এসময় তাঁর সঙ্গে থাকা স্থানীয় মানুষজনকে বলেছেন, হাওরের নৈসর্গিক সৌন্দর্য্য দেখে তিনি অভিভূত।
টাঙ্গুয়ার হাওর বেড়াতে আসা ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আনোয়ারুল করিম বলেন, নৌকায় ঘুরে ঘুরে টাঙ্গুয়ার হাওর দেখলাম। সীমান্তবর্তী এলাকাটি অনেক সুন্দর। সরকারিভাবে অবকাঠামোগত উন্নয়ন করা গেলে পর্যটকদের সংখ্যা আরো বাড়বে।
দোয়ারাবাজার উপজেলার হক নগরের বাঁশতলা এলাকায় পর্যটকদের আনাগোনা ছিল চোখে পড়ার মত। সেখানকার শীতল পানিতে গোসল করতে দেখা গেছে বেড়াতে আসা পর্যটকদের। নদীর স্বচ্ছ জল, পাহাড়ি সৌন্দর্য্য ও মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থান হিসেবে বাঁশতলা নতুন পর্যটন কেন্দ্র হিসেবে এবছর নজর কেড়েছে।
বাঁশতলা ঘুরে আসা সাগর আহমেদ বলেন, অনেক মানুষ সেখানে ঘুরতে গেছেন। সেখানকার প্রাকৃতিক সৌন্দর্য্য দেখার মত। যোগাযোগ ব্যবস্থাও মোটামুটি ভাল।
এছাড়া সদর উপজেলার নারায়ণতলা, ডলুরা শহীদ মিনার, চলতি নদী, শহরের হাছনরাজা মিউজিয়াম, গৌরারং জমিদার বাড়িতে ঈদ আনন্দে মাতোয়ারা পর্যটকদের ঘুরতে দেখা গেছে।
শহরের হাজীপাড়ার হাওর বিলাস গেস্ট হাউসের এক কর্মকর্তা জানান, পর্যটকদের জন্য সব সুযোগ-সুবিধাই রেখেছেন তারা। রুমের বুকিং অনেক আগে থেকেই দিয়ে রেখেছেন পর্যটকরা।
এদিকে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে জেলা পুলিশ বিশেষ ব্যবস্থা নিয়েছে। প্রতিটি স্পটেই নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।
পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, ঈদ উপলক্ষে জেলা পুলিশ বিশেষ ব্যবস্থা নিয়েছে। পর্যটকদের নিরাপত্তার স্বার্থে জেলার বিভিন্ন পর্যটন ¯পটে পুলিশ মোতায়েন থাকবে। এছাড়া স্পটগুলোতে অতিরিক্ত নজরদারি রাখছে পুলিশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com