1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৫ মে ২০২২, ০৪:৩০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অনলাইনেও বন্ধ হচ্ছে পিস টিভির সম্প্রচার

  • আপডেট সময় সোমবার, ১১ জুলাই, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
ভারতের বিতর্কিত ইসলামী বক্তা জাকির নায়েকের পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাতিলের পর বাংলাদেশে অনলাইন ও সোশাল মিডিয়ায়ও এই টিভির সম্প্রচার বন্ধের উদ্যোগ নিয়েছে সরকার।
ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছেন, শিগগিরই টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি’র সঙ্গে এ বিষয়ে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।
বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, “সোমবার নির্দেশনা পাওয়ামাত্র অনলাইনে পিস টিভির লাইভ, ইউটিউব বা ফেইসবুকের ইউআরএল নির্দিষ্ট করে বন্ধ করার প্রক্রিয়া শুরু হয়েছে।”
জাকির নায়েকের বিরুদ্ধে ‘জঙ্গিবাদে উৎসাহ যোগানোর’ অভিযোগ ওঠার পর বাংলাদেশে তার পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাতিল করে সরকার।
আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত দেওয়ার পরদিন সোমবার তথ্য মন্ত্রণালয় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে।
এতে বলা হয়, “মন্ত্রিসভা কমিটির সিদ্ধান্তের প্রেক্ষিতে ডাউন লিংকের শর্ত ভঙ্গ করায় বিদেশি ফ্রি-টু-এয়ার টিভি চ্যানেল পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাতিল করা হল।”
সেই সঙ্গে বাংলাদেশের ভেতরে পিস টিভির সব ধরনের সম্প্রচার বন্ধের ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে প্রজ্ঞাপনে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য অধিদপ্তর, বিটিভি ও কেবল অপারেটরদের সংগঠন কোয়াবকেও পাঠানো হয়েছে এই প্রজ্ঞাপনের অনুলিপি। অনুলিপি পাঠানো হয়েছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও বিটিআরসিতে।
টিভিতে সম্প্রচার বন্ধ হলেও ইন্টারনেটে বেশ কয়েকটি সাইটে এই টিভি লাইভ সম্প্রচার করে আসছিল। এছাড়া ইউটিউবেও এই টিভির লাইভ সম্প্রচার হয়; রয়েছে বিভিন্ন অনুষ্ঠানের ভিডিও। ফেসবুকে এই টিভির অসংখ্যা পেইজ রয়েছে। প্রজ্ঞাপন অনুযায়ী বাংলাদেশের ভেতরে পিস টিভির সব ধরনের সম্প্রচার বন্ধ করার কথা উল্লেখ রয়েছে।
এ বিষয়ে জানতে চাওয়া হয়েছিল তারানা হালিমের কাছে।
তিনি বলেন, “যেহেতু এটি একটি সরকারি নির্দেশনা, তারা নারী অধিকারের বিপরীতে কথা বলেছে, জঙ্গিবাদের কথা বলেছে- এ সমস্ত জিনিষ আমলে নিয়েই সরকার সিদ্ধান্ত নিয়েছে। কাজেই এটি বাস্তবায়ন করা আমাদের কর্তব্য।”
“খুব দ্রুতই বিটিআরসি’র সাথে বসে এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।”
বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ এ বিষয়ে বলেন, “ইউটিউব ও ফেসবুকে থাকা পিস টিভির সকল কনটেন্টের ইউআরএল চিহ্নিত করা হচ্ছে। এই ইউআরএলগুলো পাওয়ার সাথে সাথে বন্ধ করা হবে। নির্দেশনা আমাদের কাছে এসেছে। নির্দেশনা পাওয়া মাত্র এই কাজ শুরু হয়ে গেছে।”

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com