1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৫৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রধানমন্ত্রীর ব্রান্ডিং বিষয়ক প্রচারণায় প্রতিমন্ত্রী ও তথ্য সচিব : ‘বাংলাদেশের অগ্রযাত্রা কোনো অপশক্তি দমিয়ে রাখতে পারবে না’

  • আপডেট সময় শুক্রবার, ৮ জুলাই, ২০১৬

হোসাইন আহমদ / মোশাহিদ আহমদ ::
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী একজন প্রকৃত বাঙালি, তিনি কোন কৃত্রিম বাঙালি নন। শেখ হাসিনার সরকার দেশের উন্নয়নে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। এদেশ চল্লিশ বছর পূর্বে অনেক পিছিয়ে ছিল। একাত্তরের পরাজিত অপশক্তি আজও আমাদের বিরোধিতা করছে। দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে উঠেপড়ে লেগেছে। প্রতিমন্ত্রী বলেন, আজ আমরা নিজেদের অর্থায়নে পদ্মা সেতু তৈরি করছি, বিদেশিদের কাছে হাত পাতিনি। পর্যায়ক্রমে গ্রামাঞ্চলে ব্রিজ, রাস্তা, কালভার্ট, বিদ্যুতায়নসহ শিক্ষাক্ষেত্রে উন্নয়ন সাধিত হচ্ছে। গ্রামাঞ্চলের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়কে উচ্চ বিদ্যালয় আর উচ্চ বিদ্যালয়কে কলেজে উন্নীত করা হচ্ছে। আমরা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছি এবং এগিয়ে যাবো। বাংলাদেশের অগ্রযাত্রাকে কোনো অপশক্তি দমিয়ে রাখতে পারবে না।
তিনি গতকাল শুক্রবার (৮ জুলাই) বিকেলে, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শিমুলবাক ইউনিয়নের সাতগাঁও জীবদ্বাড়া উচ্চ বিদ্যালয় মাঠে মাননীয় প্রধানমন্ত্রী “শেখ হাসিনার বিশেষ উদ্যোগে ব্রান্ডিং” বিষয়ক প্রচার কার্যক্রমের আওতায় সাংস্কৃতিক অনুষ্ঠান, চলচ্চিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বিশেষ অতিথির বক্তব্যে তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমদ বলেন, বর্তমান সরকার প্রত্যন্ত অঞ্চলের জন্য, দরিদ্র ও জনগণের উন্নয়নের জন্য বিশাল বিশাল কার্যক্রম হাতে নিয়েছেন। আমাদের মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীনতা লাভ করেছি। তিনি চেয়েছিলেন বাংলাদেশকে একটি ক্ষুধা-দারিদ্রমুক্ত দেশ হিসাবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে। তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গরিব অসহায় ও দুঃস্থদের সেবা প্রদানসহ শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন নিয়ে দেশকে ডিজিটাল বাংলাদেশ হিসাবে গঠন করে চলেছেন। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্রদের উন্নয়নে তাঁর নিজ উদ্যোগে গ্রামীণ পর্যায়ে একটি বাড়ি একটি খামার প্রকল্প চালু করেছেন। পাশাপাশি গ্রামাঞ্চলের গরিবদের উন্নয়নে দুঃস্থ, বিধবা, প্রতিবন্ধীসহ শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি ভাতা চালু করেছেন এবং প্রধানমন্ত্রী গ্রামীণ পর্যায়ে জনগণের চিকিৎসা সেবা দিতে কমিউনিটি ক্লিনিকসহ উপস্বাস্থ্য কেন্দ্র চালু করেছেন।
অতিরিক্ত জেলা প্রশাসক মনজুর মোহাম্মদ শাহরিয়ার-এর সভাপতিত্বে ও জেলা তথ্য অফিসের কর্মরত শরীফ হোসেনের পরিচালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী আবুল কালাম, উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা সহকারি কমিশনার (ভূমি) সমীর বিশ্বাস, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়বুর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্জ আল আমিন, শিমুলবাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিজানুর রহমান জিতু, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান, সাতগাঁও জীবদ্বাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সুহেল আহমদ, শিমুলবাক ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান মো.ফরিদ মিয়া প্রমুখ।
সভার শুরুতেই স্বাগত ও দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার মো. আনোয়ার হোসেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সাতগাঁও জীবদ্বাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আলকাব উদ্দিন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার পরিমল চন্দ্র সিনহা, একটি বাড়ি একটি খামার অফিসার নিতিশ চন্দ্র বর্মণ, পাথারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাওলানা আব্দুল কাইয়ূম, আওয়ামী লীগ নেতা অ্যাড. বোরহান উদ্দিন দোলন, জাহাঙ্গীর আলম, জিএম সাজ্জাদুর রহমান, প্রধান শিক্ষক নোমান আহমদ, সহকারি শিক্ষক জুয়েল মিয়া, দিলোয়ার হোসেন, জেলা যুবলীগের সদস্য মো. নিজাম উদ্দিন, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. মাসুক মিয়া, যুবলীগ নেতা মাসুদ পারভেজ, শাকির আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সহ সম্পাদক লিয়াকত আলী, প্রচার সম্পাদক নুর আলম, জুবেল মিয়া, সাবেক ছাত্রলীগ নেতা শাহীনুর রহমান শাহীন, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. নুর হোসেন, ছাত্রলীগ নেতা পাবেল আহমদ প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com