1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১২ মে ২০২২, ০৫:৫২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

রথযাত্রা নিয়ে সংঘর্ষের ঘটনায় পুলিশ অ্যাসল্ট মামলা : আসামি ১২০ জন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০১৬

মো. শাহজাহান মিয়া, জগন্নাথপুর ::
জগন্নাথপুরে একই স্থানে দুই পক্ষের রথযাত্রা উৎসব পালনকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় জগন্নাথপুর থানায় পুলিশ অ্যাসল্ট মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার (৭ জুলাই) জগন্নাথপুর থানার এসআই অনির্বাণ বিশ্বাস বাদী হয়ে জগন্নাথপুর পৌর শহরের জগন্নাথপুর গ্রামের জগদীশ সূত্র ধরের ছেলে জয়দ্বীপ সূত্রধর বীরেন্দ্র, জগন্নাথপুর বাজারের বাসিন্দা মৃত মিহির ধরের ছেলে মিন্টু রঞ্জন ধর, জগন্নাথপুর গ্রামের আবু দে’র ছেলে বিভাষ দে, অমৃত লাল গোপের ছেলে অনন্ত লাল গোপ, মতিলাল দেবের ছেলে মিন্টু দেব, মিন্টু দে’র ছেলে মৃদুল দে ও কাঞ্চন দেবের ছেলে পাপন দেবসহ ৭ জনের নাম উল্লেখ করে উভয়পক্ষের মোট ১২০ জনকে আসামি করে থানায় পুলিশ অ্যাসল্ট মামলা দায়ের করেন। মামলা নং ৪, তারিখ ০৭/০৭/২০১৬ ইং।
প্রসঙ্গত, বিগত প্রায় দুইশত বছর ধরে জগন্নাথপুর পৌর শহরের স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে (রথবাড়ি) স্থানীয় জগন্নাথ জিউর মন্দির ও বাসুদেব জিউর মন্দির কমিটির উদ্যোগে সার্বজনীনভাবে জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব পালিত হয়ে আসছে। প্রতি বছরের মতো এবারো এ দুই মন্দির কমিটির উদ্যোগে রথযাত্রা অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে এবারই প্রথম বাসুদেব নাম হট্ট সংঘ নামের একটি সংগঠনের উদ্যোগে ইসকনদের নিয়ে হঠাৎ নতুন করে একই স্থানে আলাদাভাবে রথযাত্রা উৎসব পালনের ঘোষণা দেয়ায় সর্বস্তরের সনাতন ধর্মালম্বীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিষয়টি স্থানীয়ভাবে সমাধান না হওয়ায় অবশেষে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নানের হস্তক্ষেপে শর্ত সাপেক্ষে নিষ্পত্তি হয়। পুরনো মন্দির কমিটিগুলো বুধবার (৬ জুলাই) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ও নতুন সংগঠন বিকেল ৪ টা থেকে সন্ধ্যা পর্যন্ত রথযাত্রা উৎসব পালন করবে। এ সিদ্ধান্তের প্রেক্ষিতে বুধবার সকাল ১০ থেকে বিকেল ৪ টা পর্যন্ত পুরনো মন্দির কমিটির লোকজন শান্তিপূর্ণভাবে রথযাত্রা উৎসব পালন করেন। তবে বিকেল সাড়ে ৪টার দিকে স্থানীয় বাসুদেব বাড়ি থেকে নতুন সংগঠনের পৃথক রথযাত্রাটি অতিরিক্ত পুলিশি প্রহরায় বৃষ্টি উপেক্ষা করে বের হয়। এ সময় রথযাত্রাটি স্থানীয় বড় দীঘির দক্ষিণ পাড় পয়েন্টে আসা মাত্র চারদিক থেকে ইটপাটকেল নিক্ষেপ শুরু হলে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে পুলিশ, সাংবাদিক, কাউন্সিলরসহ উভয়পক্ষের ২০ জন আহত হন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com