1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:২৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ঈদুল ফিতর উদযাপিত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০১৬

মো. আমিনুল ইসলাম::
মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর আজ। দীর্ঘ সিয়াম সাধনার পর আজকের এ দিনটিকে আনন্দঘন ও উৎসবমুখর করেই পালন করবে সবাই। ধনী-গরিব ভেদাভেদ ভুলে সৃষ্টিকর্তার সন্তুষ্টি অর্জনের লক্ষে ঈদকে পবিত্রতম একটি দিন হিসেবেই মনে করেন মুসলমানরা। আর তাই এ দিনে হাতে হাত মিলিয়ে সকল অভিমান পরিত্যাগ করে একে অন্যকে কাছে টেনে নেন সবাই। দিনটি ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে পালন করতে সকালে জেলা শহরের সবকয়টি ঈদগাহে ঈদের নামাজ আদায় করেন মুসল্লিরা। শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, বিভিন্ন বিভাগের দায়িত্বে থাকা কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিত্ব, সমাজসেবক, ব্যবসায়ী, আইনজীবী, শিক্ষক-চিকিৎসক, গণমাধ্যম ব্যক্তিত্ব, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ ও সাধারণ শ্রেণী পেশার নাগরিকরা নামাজ আদায় করেন। এছাড়াও শহরের বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয় লক্ষণশ্রী ঈদগাহ ময়দানে। সেখানেও নামায আদায় করেন শহরের সকল শ্রেণী পেশার নাগরিকরা। তাছাড়া আরপিন নগর ঈদগাহ ময়দান, ষোলঘর ঈদগাহসহ শহরের সবকয়টি ঈদগাহে সকালে ঈদের নামায আদায় করেন মুসল্লিরা। দলে দলে পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে ঈদগাহে উপস্থিত হন মুসল্লিরা। প্রত্যেকটি ঈদগাহের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন র‌্যাব, পুলিশসহ গোয়েন্দা বিভাগের সদস্যরা। নামাজ শেষে দেশ- জাতি, মুসলিম উম্মাহসহ সকলের শান্তি কামনা করে মোনাজাত করা হয়।
এদিকে, ঈদুল ফিতর উপলক্ষে সরকারি শিশু পরিবার, হাসপাতাল ও জেলা কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন করার উদ্যোগ নেয়া হয়। পাশাপাশি এ দিনটিকে ঘিরে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টসমূহে জোরদার করা হয়েছে নিরপত্তা ব্যবস্থা। গুরুত্বপূর্ণ সড়কে বসানো হয়েছে চেকপোস্ট।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com