1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৪ মে ২০২২, ১০:২৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রধান বিচারপতির সঙ্গে ঔদ্ধত্য : বিচারক বরখাস্ত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ জুন, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
প্রধান বিচারপতি এস কে সিনহার সঙ্গে ‘ঔদ্ধত্যপূর্ণ আচারণ করায়’ ঢাকার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জুয়েল রানাকে সাময়িক বরখাস্ত করেছে আইন মন্ত্রণালয়।
বৃহ¯পতিবার আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্তের কথা জানানো হয়।
প্রজ্ঞাপনে বলা হয়, জুয়েল রানার বিরুদ্ধে প্রধান বিচারপতি স¤পর্কে ঔদ্ধত্যপূর্ণ, শিষ্টাচারবহির্ভূত, অশালীন, অসংযত, মিথ্যা অভিযোগ উল্লেখসহ জিএ কমিটির সদস্যদের ‘আন্ডারমাইন করে’ দরখাস্ত দাখিলের অসদাচরণের অভিযোগ উত্থাপিত হয়েছে।
অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো গুরুতর হওয়ায় সুপ্রিম কোর্ট তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করার পরামর্শ দিয়েছে। তাই জুয়েল রানাকে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করে সরকারি কর্মচারী বিধি অনুসারে সাময়িক বরখাস্ত করা হল বলে জানানো হয় প্রজ্ঞাপনে।
প্রজ্ঞাপনে আরো বলা হয়, সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা, ১৯৮৫ এর বিধি ১১(১) অনুযায়ী জুয়েল রানাকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। তবে এ সময় অভিযুক্ত কর্মকর্তা প্রচলিত বিধি অনুযায়ী খোরকী ভাতা পাবেন। সেই সঙ্গে এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।
এদিকে মাস দুয়েক আগে বিচার কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ঢাকার অতিরিক্ত জেলা ও দায়রা জজ জুয়েল রানার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের নির্দেশ দিয়েছিলেন সুপ্রিম কোর্টের জেনারেল অ্যাডমিনিস্ট্রেশন (জিএ) কমিটি। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের কমিটি ওই দুই বিচারকের বিরুদ্ধে মামলা দায়েরের জন্য আইন মন্ত্রণালয়কে নির্দেশ দেন। ওই তদন্ত প্রতিবেদনে বলা হয়, তার বিরুদ্ধে দুটি দেওয়ানি আপিল ২৩৮/১২, ২৩৯/১৩, দেউলিয়া মোকদ্দমা নং ১৭/০৩ ও ১৬/২০০০ পরিচালনার ক্ষেত্রে তার দক্ষতা ও সততা প্রশ্নবিদ্ধ হয়েছে। একজন অতিরিক্ত জেলা জজ পদমর্যাদার কর্মকর্তা হয়ে আরজি খারিজের বিরুদ্ধে আপিল নি®পত্তির ক্ষেত্রে দীর্ঘ বিচারিক জীবনের অভিজ্ঞতা ও প্রশিক্ষণকে কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com