1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৪ মে ২০২২, ১০:২৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কার্যালয় জটিলতায় কার্যক্রম শুরু করতে পারেননি নির্বাচিত চেয়ারম্যানরা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ জুন, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
ইউপি চেয়ারম্যান হিসেবে শপথগ্রহণের পরও বিভিন্ন ইউনিয়নে কার্যালয় জটিলতায় কার্যক্রম শুরু করা যাচ্ছে না। ফলে জনপ্রতিনিধিদের কাছ থেকে সেবাপ্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছেন জনগণ। আনুষ্ঠানিকভাবে কবে ইউনিয়ন পরিষদের কার্যক্রম শুরু হবে স্পষ্ট করতে বলতে পারছেন না নির্বাচিত জনপ্রতিনিধিরা।
জানা গেছে, গত ১ জুন সুনামগঞ্জ সদরসহ ২৬ ইউনিয়নের চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়। শপথগ্রহণের পর পরিষদের আনুষ্ঠানিক কার্যক্রম শুরুর কথা থাকলেও অনেকেই এখনো কার্যক্রম শুরু করেননি। ফলে জনগণ সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।
জানা যায়, সদর উপজেলার মোহনপুর ইউনিয়ন পরিষদের কার্যালয় ইউনিয়নের একপ্রান্ত পৈন্দা গ্রামে অবস্থিত। বর্তমানে প্রায় ভগ্নদশায় রয়েছে। স্বাধীনতার পর থেকেই কেবল আব্দুর রশিদ চেয়ারম্যান বাদে কোন চেয়ারম্যানই এখানে অফিস করেননি। জনতার স্বার্থে তাদের অধিকাংশই জয়নগর বাজারে এবং অন্যরা তাদের নিজ এলাকা থেকে কার্যক্রম পরিচালনা করেছেন। মোহনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. তাজুল ইসলাম ২০১৫ সনে ইউনিয়নের মধ্যস্থল মোহনপুর গ্রামে ইউনিয়ন পরিষদের জন্য নিজেই জমি দান করেছেন। সরকারিভাবেও ওই জমি ইতোমধ্যে ইউনিয়ন পরিষদের কার্যালয়ের জন্য মনোনীত হয়েছে। তাজুল ইসলাম জয়নগর বাজারেই অফিস কার্যক্রম পরিচালনা করতেন। এর আগে বর্তমান চেয়ারম্যান মো. নূরুল হক তাঁর দুই মেয়াদে জয়নগর বাজারেই অফিস করেন।
জানা গেছে, বর্তমান চেয়ারম্যান মো. নূরুল হক জয়নগর বাজারেই নতুন অফিসে কার্যক্রম শুরু করবেন। কার্যালয় সংকটের কারণে তিনি শপথের পরও কার্যক্রম শুরু করতে পারেননি। এদিকে কাঠইর ইউনিয়নেও পরিষদের কার্যালয় নেই। সাবেক চেয়ারম্যান আঞ্জব আলী তার গ্রাম থেকে অস্থায়ী অফিসে কার্যক্রম পরিচালনা করতেন। পরবর্তীতে সাবেক চেয়ারম্যান মো. লুৎফুর রহমানও তার বাড়ি নোয়াগাঁও গ্রাম থেকে অস্থায়ী অফিস করে কার্যক্রম চালাতেন। তবে বর্তমান চেয়ারম্যান মাওলানা শামছুল ইসলাম এখনো অফিসের কারণে পরিষদের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করতে পারেননি। পরিষদের স্থায়ী বা অস্থায়ী কার্যালয় না থাকায় কার্যক্রম শুরু করা যাচ্ছেনা বলে সংশ্লিষ্টরা জানান।
কাঠইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা শামছুল ইসলাম বলেন, আমাদের ইউনিয়ন পরিষদের স্থায়ী বা অস্থায়ী কার্যালয় নেই। পরিষদের সবাই সিদ্ধান্ত নিয়েছেন আগামী আগস্ট মাস থেকে শাখাইতি পয়েন্টে অস্থায়ী কার্যালয় করে কার্যক্রম পরিচালনার। এলক্ষ্যে আমরা প্রস্তুতি নিচ্ছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com