1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১৩ মে ২০২২, ০৮:৩৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ঋণে অনিয়ম : অপসারিত অগ্রণীর এমডি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ জুন, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
ঋণ বিতরণে অনিয়মের অভিযোগ ওঠার পর রাষ্ট্রীয় মালিকানাধীন অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ আব্দুল হামিদকে অপসারণ করা হয়েছে।
এমডি হিসেবে তার মেয়াদ ছিল আগামী ১০ জুলাই পর্যন্ত। অর্থাৎ মেয়াদ শেষ হওয়ার ১০ দিন আগে তাকে সরিয়ে দেয়া হলো।
বৃহ¯পতিবার বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা অগ্রণী ব্যাংকে পাঠানো হয়। চিঠি পাওয়ার সঙ্গে সঙ্গে তাকে অপসারণের সব প্রক্রিয়া স¤পন্ন করা হয়েছে।
অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান জায়েদ বখত বলেছেন, ‘এমডিকে অপসারণের চিঠি আজ (বৃহস্পতিবার) আমরা পেয়েছি। চিঠি পাওয়ার সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।’
ক্ষমতার অপব্যবহার করে ৭৯২ কোটি টাকা ঋণ বিতরণ করার অভিযোগে অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ আবদুল হামিদকে অপসারণ করা হলো। গত বুধবার কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির তাকে অপসারণের চূড়ান্ত সিদ্ধান্ত নেন।
বৃহ¯পতিবার চিঠি অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ও অগ্রণী ব্যাংকের চেয়ারম্যানকে পাঠানো হয়।
এর ক্ষমতার অপব্যবহার করে ৭৯২ কোটি টাকা ঋণ বিতরণ করার ব্যাপারে শুনানি শেষে তাকে অপসারণের সুপারিশ করে বাংলাদেশ ব্যাংকের স্থায়ী কমিটি। শুনানি শেষে ২১ জুন স্থায়ী কমিটি তাকে অপসারণের জন্য গভর্নরের কাছে সুপারিশ জমা দেয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com