1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ২১ মে ২০২২, ০৫:৪৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ছুটিতে হাসপাতালের জরুরি বিভাগ ২৪ ঘণ্টা খোলা

  • আপডেট সময় বুধবার, ২৯ জুন, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
পবিত্র ঈদুল ফিতরে ছুটির সময় সরকারি হাসপাতালগুলোর জরুরি বিভাগ প্রতিদিন ২৪ ঘণ্টা খোলা থাকবে। ছুটিতে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে কিনা তা তদারকিতে দুটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হবে।
ঈদের ছুটির সময় দেশের সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে চিকিৎসা কার্যক্রম চালু রাখার বিষয়ে সচিবালয়ে মঙ্গলবার এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বৈঠকে সভাপতিত্ব করেন।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঈদের দিন, শবেকদরের পরদিন ও দুই শুক্রবার ছাড়া প্রতিদিন সীমিত পরিসরে বহির্বিভাগের চিকিৎসা সেবা চালু থাকবে।
চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৬ বা ৭ জুলাই পবিত্র ঈদুলফিতর হবে। শবে কদর, ঈদ ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে এবার ১ থেকে ৯ জুলাই পর্যন্ত সরকারি ছুটি থাকবে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদের ছুটিতে সরকারি হাসপাতালে যথাযথ চিকিৎসা অব্যাহত আছে কিনা তা তদারকি করতে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরে দুটি আলাদা কন্ট্রোলরুম খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহ¯পতিবারের মধ্যে এই কন্ট্রোল রুমে যোগাযোগের ফোন নম্বর জানিয়ে দেওয়া হবে।
সভায় ছুটিতে দেশের সকল সরকারি হাসপাতালে রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিতে দেশের বিভিন্ন স্থানে প্রয়োজনীয় ঔষধপত্র, চিকিৎসক, নার্স, সুসজ্জিত অ্যাম্বুলেন্সসহ মেডিকেল চিকিৎসা সেবা দিতে সরঞ্জামাদি মজুদের নির্দেশ দিয়েছেন মন্ত্রী। একই সঙ্গে তিনি মহাসড়ক, রেল ও নৌপথে আকস্মিক বড় দুর্ঘটনা মোকাবেলায় জরুরি চিকিৎসা সেবা নিশ্চিত করাসহ প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক, ঔষধপত্র ও সরঞ্জামাদি প্রস্তুত রাখতেও সংশ্লিষ্টদের নির্দেশ দেন। ঈদের ছুটিতে চিকিৎসকদের পালা করে দায়িত্ব পালন নিশ্চিত করতে সভায় সিদ্ধান্ত হয়।
এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘বার্ষিক কর্ম স¤পাদন চুক্তি ২০১৬-১৭’ স্বাক্ষরিত হয়। এ সময় মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দফতর ও সংস্থার প্রধানরা বার্ষিক কর্মস¤পাদন চুক্তি স্বাক্ষর করে চুক্তিপত্র স্বাস্থ্যমন্ত্রীর হাতে তুলে দেন।
সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ ওয়াহিদ হোসেন, ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মুস্তাফিজুর রহমানসহ দেশের বিভিন্ন সরকারি হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com