1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

যুব কর্ম ও যুবদের ক্ষমতায়নে প্রশিক্ষণ

  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ জুন, ২০১৬

সুনামগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত ‘যুব কর্ম ও যুবদের ক্ষমতায়ন’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে যুব প্রশিক্ষণ কেন্দ্রের হল রুমে এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. হারুন-অর-রশীদ, সহকারি কমিশনার মো. মনিরুল হাসান, সহকারি অধ্যাপক মো. জাকির হোসেন, যুব উন্নয়ন অধিদপ্তর, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারি উপ-পরিচালক মো. আমির আলী।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. হারুন-অর-রশীদ খান।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম বলেন, অদক্ষ হাতে কোন কর্ম নেই। যুব সমাজকে কর্মের হাত তৈরি করতে হবে। সাধারণ শিক্ষার চেয়ে বেকার যুবদের কারিগরি প্রশিক্ষণের গুরুত্ব অনেক। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় যুব সমাজকে এগিয়ে আসতে হবে। ভিশন-২০২১ বাস্তবায়নে যুব সমাজকে কাজ করতে হবে।
সভা সঞ্চালনায় ছিলেন প্রশিক্ষক মো. আলমগীর কবীর।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ পেয়ার আহমেদ, আরডিএসএ-এর নির্বাহী পরিচালক মো. মিজানুল হক সরকার প্রমুখ।
“যুব কর্ম ও যুবদের ক্ষমতায়ন” বিষয়ক প্রশিক্ষণে ‘যৌতুক ও বাল্যবিবাহ রোধে যুব সমাজের করণীয় এবং মাদক ও ইভটিজিং বিষয়ে যুবদের সচেতনতা’ বিষয়ক বিশেষ সেশন নেন পুলিশ সুপার মো. হারুন-অর-রশীদ। উক্ত সেশনে ১১ উপজেলার যুব সংগঠন থেকে ৫০ জন যুব প্রতিনিধি ও সফল আত্মকর্মী অংশগ্রহণ করেন।
এছাড়া উক্ত অনুষ্ঠানে এক মাস মেয়াদি পোশাক তৈরি (বিশেষ প্রশিক্ষণ) এবং ২১ (একুশ) দিন মেয়াদী “হারবাল মেডিসিন” বিষয়ক প্রশিক্ষণের সনদ বিতরণ করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com