1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৪ মে ২০২২, ০৫:৩৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

৪ জুলাই ব্যাংকও বন্ধ

  • আপডেট সময় রবিবার, ২৬ জুন, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
রোজার ঈদ সামনে রেখে শবে কদরের পরদিন ৪ জুলাই সোমবার সব সরকারি-বেসরকারি ব্যাংকও বন্ধ থাকবে। তবে ২ ও ৩ জুলাই তৈরি পোশাক শিল্পঘন এলাকায় ব্যাংকের শাখা খোলা রাখতে বলেছে কেন্দ্রীয় ব্যাংক।
রোববার এক সার্কুলারে সব ব্যাংকের প্রধানকে বাংলাদেশ ব্যাংক এই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে।
চাঁদ দেখা সাপেক্ষে ৬ জুলাই বুধবার ঈদ ধরে এবার ৫, ৬ ও ৭ জুলাই রোজার ঈদের ছুটি নির্ধারিত আছে। আর ৩ জুলাই রোববার শবে কদরের ছুটি। তার আগে দুইদিন শুক্র ও শনিবার হওয়ায় কার্যত ছুটি শুরু হচ্ছে ১ তারিখ থেকেই।
আবার ঈদের ছুটি শেষে ৮ ও ৯ জুলাই শুক্র ও শনিবার। ফলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের টানা ছুটি কাটানোর পথে বাধা ছিল কেবল ৪ জুলাই।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাহী ক্ষমতাবলে ৪ জুলাইও ছুটি ঘোষণা করলে সে বাধাও কেটে যায়। এর পরিবর্তে সরকারি চাকরিজীবীদের ১৬ জুলাই শনিবার অফিস করতে বলা হয়।
ঈদে টানা ৯দিন সরকারি ছুটি হলেও বেসরকারি ব্যাংকের ক্ষেত্রে ৪ জুলাই ছুটি প্রযোজ্য হবে কি না- সে বিষয়ে বিভ্রান্তি ছিল। কেন্দ্রীয় ব্যাংকের সার্কুলারে তার অবসান হল।
অর্থাৎ, ৪ জুলাই ব্যাংককর্মীরাও ছুটি কাটাবেন। ঈদের পর ১০ জুলাই প্রথম অফিস করবেন সবাই। সরকারি অফিসের মতো ১৬ জুলাই শনিবারও সব ব্যাংক খোলা থাকবে বলে সার্কুলারে জানানো হয়েছে।
২ ও ৩ তারিখে পোশাক শিল্প এলাকায় ব্যাংক খোলা রাখার ক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি যারা দায়িত্ব পালন করবে তাদের ‘যথাযথ সম্মানি’ দিতেও নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com