1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ১৬ মে ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সাইফুরস কোচিংয়ের সমালোচনায় শিক্ষামন্ত্রী

  • আপডেট সময় শনিবার, ২৫ জুন, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
সাইফুরস কোচিংয়ের কড়া সমালোচনা করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
তিনি বলেছেন, আমাদের দেশে সাইফুরস নামে একজন শিক্ষক ছিলো, সেই শিক্ষকতা ছেড়ে দিয়ে ব্যাপক কোচিং বাণিজ্য শুরু হয়েছে।
শনিবার সকালে জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে শিক্ষামন্ত্রী এভাবেই সমালোচনা করেন সাইফুরস কোচিংয়ের।
শিক্ষামন্ত্রী বলেন, সাইফুরস একজন শিক্ষক হয়ে বিজ্ঞাপন দিয়েছেন- ভালো ইংরেজি শিখতে হবে, তা-না হলে তুমি ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক হতে পারবে না। এমনকি ভালো হ্যাকারও হতে পারবে না। চিন্তা করে দেখেন, কোন জায়গায় আমরা বসবাস করছি!
একজন শিক্ষক বলছেন, তুমি ভালো চোর হতে গেলেও আমার কাছে এসে পড়। এজন্য আমি দুদককে বলেছিলাম। দুদককে ধন্যবাদ জানাই, তার নামে সমন জারি করেছে, তাকে (সাইফুরসকে) জবাব দিতে হবে।
শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তি নিয়ে সংসদ সদস্যদের দাবির সঙ্গে সহমত প্রকাশ করে সংসদে উপস্থিত প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাদের সবারই দাবি এমপিও ভুক্তি। আমরা জানি, এটা একটা বড় সমস্যা। সমস্যা থাকলেও সমাধান বের করতে হবে, আমরা নানা বিকল্প প্রস্তাব তৈরি করছি এবং কোনো না কোনো পথ আমরা বের করবোই। এতে কোনো সন্দেহ নেই।
শিক্ষামন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য বিশ্বমানের শিক্ষা। শুধু জ্ঞান এবং প্রযুক্তি দিয়ে মাথা ভর্তি করলেই চলবে না। সেই সাথে সৎ, নিষ্ঠাবান, ভালো মানুষ তৈরি করতে হবে। দেশপ্রেমিক মানুষ হিসেবে নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে। প্রযুক্তি শুধু ভালো কাজেই লাগে না, খারাপও করে। এই যেমন আমরা রিজার্ভ রাখলাম ফেডারেল ব্যাংকে। এমন প্রযুক্তি শিখালাম, সেই টাকা চুরি করে নিয়ে গেলো। তাহলে শুধু প্রযুক্তি দিয়ে হবে না। নৈতিকতার শিক্ষা দিতে হবে। তাই আমাদের লক্ষ্য ভালো মানুষ ও দেশপ্রেমিক মানুষ গড়ে তোলা।
জানুয়ারি মাসেই নতুন বই বিতরণ করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, আমরা ৫টি নৃ-গোষ্ঠীর ভাষায় বই ছাপছি। সেই সঙ্গে মানসম্মত শিক্ষা দিতে প্রায় ১০ লাখ শিক্ষককে প্রশিক্ষণ দিয়েছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com